শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

মেন্দি’র ফেসবুক পেইজে আসলাম চৌধুরীর জন্য সহানুভূতি, প্রধানমন্ত্রীকে বিষোদগার

প্রকাশিতঃ ১৬ মে ২০১৬ | ১২:১১ অপরাহ্ন

:: একুশে প্রতিবেদক ::

aslam fcaচট্টগ্রাম: সরকারবিরোধী ষড়যন্ত্রের অভিযোগে বিএনপি নেতা আসলাম চৌধুরীর গ্রেফতার হওয়ার খবরটি ছবিসহ (http://m.nrg.co.il/online/1/ART2/778/167.html…) নিজের ফেসবুক পেইজে পোস্ট দিয়েছেন ইসরাইলের ক্ষমতাসীন লিকুদ পার্টির সদস্য মেন্দি এন সাফাদি।

m.nrg.co.il নামের একটি অনলাইন পত্রিকায় গুরুত্বের সঙ্গে প্রচার হয় আসলাম চৌধুরীর গ্রেফতারের খবরটি। বাংলাদেশ সময় রোববার দিবাগত রাত ২টায় এই খবরটি সাফাদি নিজের পাবলিক পেইজ বা ইসরাইলের সেন্টার ফর ইন্টারন্যাশনাল ডিপ্লোমেসি অ্যান্ড পাবলিক রিলেশন্স পেইজে পোস্ট দেন। ইসরাইলের গোয়েন্দাভিত্তিক এই সংগঠনটির প্রধান মেন্দি এন সাফাদি নিজেই। বিএনপি নেতা আসলামকে নিয়ে প্রচারিত খবরে বাংলাদেশে তার গ্রেফতার প্রক্রিয়া, তার আগে আসলাম চৌধুরীর গ্রেফতার ও দেশত্যাগে নিষেধাজ্ঞা ইস্যুতে চট্টগ্রামের পুলিশ কমিশনার ইকবাল বাহারের সংবাদ সম্মেলনসহ বিভিন্ন দিক উঠে এসেছে।

এই পোস্টটিতে কোলকাতা বাঘবাজারের ঠিকানা দেখানো রাইয়ন সোহাগ নামের এক ব্যক্তি বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে নানা বিষোদগার করেছেন।

তিনি লিখেন, তার নাম আসলাম চৌধুরী এফসিএ, বাংলাদেশের বিরোধীদলীয় নেত্রীর উপদেষ্টা। আজ তিনি বাংলাদেশের অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুলিশের কাছে ঢাকায় গ্রেফতার হয়েছেন। তার একমাত্র দোষ ছিল তিনি লিকুদ পার্টির নেতা জনাব মেন্দি এন সাফাদির সঙ্গে একটি ডিনার পার্টিতে অংশ নিয়েছিলেন। সারা বাংলাদেশে আজ খুব খারাপ অবস্থা। এক ব্যক্তি, একটি খেলা। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি শয়তান এবং বিপজ্জনক নারী। বহু নিরপরাধ মানুষ তার হাতে নিহত হয়েছেন।

এছাড়াও এই পেইজটিতে বিভিন্ন সময় বাংলাদেশের বৌদ্ধ ভিক্ষু, সংখ্যালঘু সম্প্রদায়ের লোকসহ বিভিন্ন হত্যার ঘটনা এবং সর্বশেষ যুদ্ধাপরাধের দায়ে মতিউর রহমান নিজামীর ফাঁসি কার্যকরেরও সমালোচনা করা হয়।

প্রসঙ্গত, সম্প্রতি ইসরাইল ভিত্তিক অনলাইন সংবাদমাধ্যম ‘জেরুজালেম অনলাইন ডট কম’ মেন্দি এন সাফাদির বরাত দিয়ে বাংলাদেশ সম্পর্কে একটি সংবাদ প্রচার করেছে।

ওই অনলাইন প্রতিবেদককে সাফাদি বলেছেন, ‘শিগগিরই সবক্ষেত্রে বাংলাদেশের দরজা ইসরাইলিদের জন্য খুলে দেয়া হবে। বাংলাদেশের সরকারকে ক্ষমতাচ্যুত করার জন্য যথাসাধ্য চেষ্টা করে যাচ্ছি। নতুন সরকার ইসরাইলের সঙ্গে পূর্ণ কূটনৈতিক ও অর্থনৈতিক সম্পর্ক গড়ে তুলবে।’

অনলাইন নিউজটিতে বলা হয়েছে, ইসরাইলের সেন্টার ফর ইন্টারন্যাশনাল ডিপ্লেমেসি অ্যান্ড পাবলিক রিলেশন্স প্রধান মেন্দি এন সাফাদি সম্প্রতি ভারত সফর করেছেন। সেখানে বিভিন্ন পর্যায়ে বৈঠক করছেন তিনি। ওইসব বৈঠকেই বাংলাদেশ সম্পর্কে এমন মন্তব্য করেছেন মেন্দি এন সাফাদি।

ওই বৈঠকগুলোতে বাংলাদেশ থেকে বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরী উপস্থিত ছিলেন। বৈঠক শেষে একটি গ্রুপ ছবি তোলেন সবাই। সেখানে ছবিতে বাম দিকে আসলাম চৌধুরীকে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। আর সামনেই বসে আছেন মেন্দি এন সাফাদি।