বুধবার, ১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬

করোনামুক্ত ভোর দেখার অপেক্ষায় ‘সামহোয়্যারইন আর্থ’

প্রকাশিতঃ বুধবার, মার্চ ২৫, ২০২০, ৭:৩২ অপরাহ্ণ


চট্টগ্রাম : চট্টগ্রাম নগরে এক হাজার হ্যান্ড স্যানিটাইজার ও এক হাজার মাস্ক তৈরি করে সুবিধাবঞ্চিত মানুষের হাতে তুলে দিয়েছে পরিবেশ সংরক্ষণে সহায়তার প্রয়োজনে প্রতিষ্ঠিত সংগঠন ‘সামহোয়্যারইন আর্থ’। গত দুইদিনে নগরের বিভিন্ন স্থানে শ্রমজীবী মানুষদের হাতে এসব সামগ্রী তুলে দেয়া হয়।

‘সামহোয়্যারইন আর্থ’- এর সংগঠক সাজিদ কবির সাজি বলেন, বিশ্বব্যাপী আমরা একটা নতুন পরিস্থিতির মুখোমুখি হয়েছি। কোভিড-১৯ ভাইরাস আমাদেরকে গভীর সংকটে ফেলেছে। এই সংকট থেকে আমরা কেউই নিরাপদ নই। ধনী-গরীব, শিক্ষিত, শিক্ষাবঞ্চিত, ধর্ম, বর্ণ, অঞ্চল ভেদে কেউ এখন আমরা নিরাপদ নেই। বিশ্বজুড়ে মানুষ কতটা অসহায় হয়ে পড়েছে তা সবাই বিভিন্ন মাধ্যমে জানতে পারছি।

চীনের ন্যানচাং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাজিদ কবির সাজি বলেন, এমন ভয়াবহ পরিস্থিতিতে আমাদের সংগঠনের উদ্যোগে মানুষের সাহায্যে এগিয়ে এসেছি। সুবিধাবঞ্চিত অনেকই আছেন আগামীকাল সকালেই যাদের খাদ্যের নিশ্চয়তা নেই, মাস্ক কিংবা হ্যান্ড স্যানিটাইজার কেনার সামর্থ নেই এবং এমন পরিস্থিতে করণীয় নিয়ে এখনো অনেকে অজ্ঞ। এসব মানুষের হাতে এক হাজার হ্যান্ড স্যানিটাইজার ও এক হাজার মাস্ক তৈরি করে তুলে দিয়েছি আমরা।

‘সবাইকে নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসার অনুরোধ জানাই আমরা। তবেই আমরা এই দুর্যোগের অবসান দেখতে পাবো ইনশাআল্লাহ। আমরা করোনামুক্ত একটি ভোর দেখার অপেক্ষায়।’ – যোগ করেন সাজিদ কবির সাজি।