বুধবার, ১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬

জীবাণুনাশক স্প্রে হাতে পটিয়ার ইউএনও

প্রকাশিতঃ বুধবার, মার্চ ২৫, ২০২০, ৮:০১ অপরাহ্ণ


চট্টগ্রাম : এবার করোনাভাইরাস প্রতিরোধে জনগুরুত্বপূর্ণ সরকারি-বেসরকারি স্থাপনায় নিজ হাতে জীবনুনাশক স্প্রে করেছেন পটিয়া উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফারহানা জাহান উপমা।

বুধবার দিনব্যাপী উপজেলার বিভিন্ন এলাকায় চট্টগ্রাম রেডক্রিসেন্টের উদ্যোগে সরকারী ও বেসরকারী বিভিন্ন জনগুরুত্বপূর্ণ ভবন ও যাত্রীবাহি পরিবহনে জীবনুনাশক স্প্রে করা হয়। একপর্যায়ে রেডক্রিসেন্টের সদস্যদের কাছ থেকে নিয়ে নিজ হাতেই জীবাণুনাশক স্প্রে করতে দেখা যায় ইউএনওকে।

ইউএনও ফারহানা জাহান উপমা বলেন, মূলত রেডক্রিসেন্টের উদ্যোগে জীবানুনাশক স্প্রে ছিটানো হয়েছে। তাদের এ ধরনের উদ্যোগকে আরো গতিশীল ও তৎপরতা বাড়ানোর জন্য আমি তাদেরকে উৎসাহ দিয়েছি।

তিনি বলেন, সচেতনতা-ই পারবে করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে। কোনো ধরনের জটলা যাতে সৃষ্টি না হয়, জনসমাগম যাতে না হয় সেজন্য সবাইকে এগিয়ে আসতে হবে।

চট্টগ্রাম রেডক্রিসেন্টের নির্বাহী সদস্য ফখরুল ইসলাম চৌধুরী পরাগের নেতৃত্বে স্প্রে করার কার্যক্রমে অংশ নিয়েছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মোহাম্মদ জাবেদ, গণমাধ্যমকর্মী আহমদ উল্লাহ, নজরুল ইসলাম, পটিয়া উপজেলা রেডক্রিসেন্ট সমন্বয়ক নয়ন শর্মা, উপজেলা যুব রেড ক্রিসেন্ট সদস্য আনিসুর রহমান, এনামুল হক মিশকাত, মুহাম্মদ জোবায়ের আহমদ, পটিয়া কলেজ দল নেতা আবুল হাসান, উপদল নেতা মকসুদুর রহমান নোমান, তাসনিয়া আহমেদ মিলি, সাবরিনা আফরোজ, মো. শাহেদ ও শুভ চক্রবর্ত্তী।