বুধবার, ১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬

থানায় ফোন করলেই বাজার নিয়ে বাসায় যাচ্ছে পুলিশ!

প্রকাশিতঃ বৃহস্পতিবার, মার্চ ২৬, ২০২০, ১১:৪০ অপরাহ্ণ


চট্টগ্রাম : ঘরে থাকতে চট্টগ্রাম নগরের বাসিন্দাদের অনুরোধ করেছিল পুলিশ। তারা অনুরোধ রাখছে। পুলিশ কথা দিয়েছিল প্রয়োজনে ঘরের বাজারও তারা দিয়ে আসবে। সত্যি সত্যি সেই কথাটি রেখেছে পুলিশ, করে দিয়েছে ঘরের বাজার।

এর আগে বৃহস্পতিবার নগরের বিভিন্ন এলাকায় মাইকিং করার সময় কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, করোনাভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে জয়ী হতে আপনারা নিজ-নিজ ঘরে অবস্থান করুন। আপনাদের বাসায় যদি নিত্য প্রয়োজনীয় ভোগ্য পণ্যের প্রয়োজন হয় তাহলে থানায় ফোন করুন।

কোতোয়ালী থানার ৬১৯৯২২ এই নম্বরে ফোন করলে পুলিশ প্রয়োজনীয় ভোগ্যপণ্য বাসায় পৌঁছে দেবে- তথ্যটি মাইকে শুনে ফোন করেন মিরিন্ডা লেইনের হক ভিলার বাসিন্দা রেবেকা সুলতানা। তার স্বামী আজাহারুল ইসলাম একটি জাহাজে ক্যাপ্টেন পদে চাকরি করেন। গত ১৬ মার্চ জাহাজ থেকে ফেরার পর তিনি সেলফ কোয়ারেন্টাইনে আছেন।

বাসায় ওই নারীর দুই শিশু সন্তান আছে। বাজারের জন্য পরিবারের কেউ বাসা থেকে বের হতে পারছেন না- তথ্যটি পুলিশকে জানাতেই ৩০ মিনিটের মধ্যে বাজার নিয়ে পুলিশ হাজির ওই বাসায়।

উচ্ছ্বসিত রেবেকা সুলতানা বলেন, বাসায় বাজার ছিল না। বাইরে বের হতে ভয় পাচ্ছিলাম, পুলিশের ভয়ে। অথচ সেই পুলিশই বাজার করে দিল! মাছ ও নানা ধরনের সবজি মিলিয়ে ১১শ’ টাকার বাজার পুলিশ করে দিয়েছে বলে জানান রেবেকা।

জানতে চাইলে কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, কেউ কেউ বাজার করতে ঘরের বাইরে আসছেন। এই কারণে আমরা উদ্যোগ নিয়েছি যদি কোতোয়ালী থানা এলাকার কেউ থানার ফোন নাম্বারে যোগাযোগ করে ভোগ্যপণ্যের অর্ডার দেন, তাহলে আমরা সেই পণ্য সংগ্রহ করে পৌঁছে দেব। মানুষ যত কম বের হবে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি তত কমবে।