বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭

বিশেষ বিমানে নাগরিকদের ফিরিয়ে নেবে যুক্তরাষ্ট্র

প্রকাশিতঃ শনিবার, মার্চ ২৮, ২০২০, ৯:৩৯ অপরাহ্ণ


ঢাকা : করোনাভাইরাসের মহামারীর মধ্যে বিমান যোগাযোগ প্রায় বন্ধ হয়ে যাওয়ায় বাংলাদেশে আটকে পড়া নিজেদের নাগরিকদের বিশেষ ফ্লাইটে দেশে ফেরাচ্ছে যুক্তরাষ্ট্র।

শনিবার ঢাকায় মার্কিন দূতাবাস এক বার্তায় জানিয়েছে, বিশেষ চার্টার্ড ফ্লাইটটি সোমবার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওনা হবে।

বার্তায় বলা হয়, ঢাকা থেকে দোহা হয়ে ওয়াশিংটন ডিসির ডালেস ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে যাবে ঐ ফ্লাইট। দোহাতে বিমানের মধ্যেই থাকবেন যাত্রীরা।

বিশেষ ফ্লাইট চূড়ান্ত করা নিয়ে শনিবার বিকালে বাংলাদেশে থাকা মার্কিন নাগরিকদের সঙ্গে ভার্চুয়াল টাউন হলে মিলিত হয়েছিলেন ঢাকায় দেশটির রাষ্ট্রদূত রবার্ট মিলার।

এদিকে ঢাকায় থেকে লন্ডন ও ম্যানচেস্টারে বাংলাদেশ বিমানের ফ্লাইট বন্ধের ঘোষণা আসার পর নাগরিকদের বুকিং পিছিয়ে নেওয়ার পরামর্শ দিয়েছে ঢাকায় ব্রিটিশ হাই কমিশন।

শনিবার বাংলাদেশে অবস্থানরত ব্রিটিশ নাগরিকদের উদ্দেশ্যে এক ভিডিও বার্তায় হাই কমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন বলেন, ”নিশ্চিত হয়ে নিন যে যদি স্থগিত হওয়া ফ্লাইটে ইতোমধ্যে আপনার বুকিং থাকে তবে যেন আপনাকে ৭ এপ্রিল থেকে আবার চালু হওয়া সেই ফ্লাইটগুলোতে পুনরায় বুকিং দেওয়া হয়।”

তিনি বলেন, “২৭ মার্চ বাংলাদেশ সরকার এবং বিমান বাংলাদেশ এয়ারলাইনস যুক্তরাজ্য ও বাংলাদেশের মধ্যে বিমান চলাচল স্থগিত করার ঘোষণা দেয়। তবে তারা এও ঘোষণা দিয়েছেন যে, এই ফ্লাইটগুলো ৭ এপ্রিল থেকে পুনরায় চালু করার পরিকল্পনা তাদের রয়েছে।”