শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭

রাঙ্গুনিয়ায় অসহায় মানুষের পাশে উপজেলা প্রশাসন, থেমে নেই ব্যক্তি-সাহায্যও

প্রকাশিতঃ শনিবার, মার্চ ২৮, ২০২০, ১০:৪৪ অপরাহ্ণ

মোয়াজ্জেম হোসেন, রাঙ্গুনিয়া : রাঙ্গুনিয়ায় করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ডের সাধারণ মানুষের জন্য সাহায্য পাঠিয়েছে জেলা প্রশাসন। এর মধ্যে রয়েছে ১০ মেট্রিক টন চাল এবং ৭০ হাজার নগদ টাকা।

শনিবার (২৮ মার্চ) ১টি পৌরসভা ও ১৫ টি ইউনিয়নে ১ হাজার কেজি ডাল এবং ১০ মেট্রিকটন চাল বণ্টন করে ২ হাজার হতদরিদ্র মানুষের মাঝে বিতরণ করেন রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাসুদুর রহমান।

আগামিকাল রোববার বাকি এলাকায় নিজে উপস্থিত থেকে সরকারি এই সাহায্য সংশিষ্টদের মাঝে বিতরণ করবেন বলে জানিয়েছেন ইউ্এনও মাসুদুর রহমান।

একুশে পত্রিকাকে ইউএনও মাসুদুর রহমান বলেন, করোনা-ভাইরাস প্রতিরোধে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিয়মিত বিভিন্ন সচেতনতামূলক কর্মসূচি পালন করা হচ্ছে।অযথা কেউ বাইরে ঘোরাফেরা করলে তাকে ঘরে পাঠিয়ে দিয়ে সামাজিক ও শারীরিক দুরত্ব নিশ্চিত করার চেষ্টা করছি।

ইউএনও জানান, এখনো পর্যন্ত রাঙ্গুনিয়া উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত কাউকে পাওয়া যায়নি। একজনকে সন্দেহ হলে তাকে ফৌজদারহাটে সংশ্লিষ্ট চিকিৎসাকেন্দ্রে পাঠানোর পর করোনা-পরীক্ষায় তার নেগেটিভ রিপোর্ট পাওয়া যায়।

এদিকে সরকারি সাহায্যের পাশাপাশি ব্যক্তি-প্রতিষ্ঠানও এগিয়ে আসছেন রাঙ্গুনিয়ায় করোনা-অসহায় নিম্ন আয়ের মানুষদের পাশে।

শনিবার (২৮ মার্চ) পৌরসভার দক্ষিণ ঘাটচেক এলাকায় স্থানীয় কাউন্সিলর নজরুল ইসলাম ব্যক্তিগত উদ্যোগে এলাকার ৩২৭ পরিবারের মাঝে ১০ কেজি চাল,২ কেজি আলু, ১ কেজি ডাল, ১ কেজি পেঁয়াজ ও আদা কেজি তেলসহ নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বিতরণ করেন।

এসময় উপস্থিত ছিলেন শিক্ষকনেতা রঞ্জন বড়ুয়া, উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিলুফা ইয়াছমিন প্রমুখ।

এর আগে শনিবার সকালে মরিয়মনগর ইউনিয়নের ১নং ওয়ার্ডে শ্রমজীবী দুস্থ কর্মহীন মানুষের মাঝে ১ মাসের চাল, ডাল, তেল, আলু, লবণ, সাবানসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র তুলে দেন ওয়েল হোল্ডিংস লিমিটেডের পরিচালক ওসমান গনি।

এসময় মরিয়নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুল হক উপস্থিত ছিলেন।