সোমবার, ২৫ মে ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭

রাঙ্গুনিয়ায় করোনা-অসহায় কেউ না খেয়ে থাকবে না

প্রকাশিতঃ রবিবার, মার্চ ২৯, ২০২০, ১:১৬ অপরাহ্ণ

ফাইল ছবি

চট্টগ্রাম : রাঙ্গুনিয়ায় করোনা-অসহায় দিনমজুর, নিম্ন আয়ের কোনো মানুষ না খেয়ে থাকবে না। এধরনের মানুষের মুখে অন্ন তুলে দিতে সর্বাত্মক প্রস্তুতি নিয়েছেন রাঙ্গুনিয়া থেকে নির্বাচিত তিন তিনবারের সাংসদ ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। একুশে পত্রিকাকে এই তথ্য নিশ্চিত করেছেন তথ্যমন্ত্রীর ছোটভাই খালেদ মাহমুদ।

শনিবার (২৮ মার্চ) রাতে এ প্রসঙ্গে একুশে পত্রিকাকে এ সংক্রান্ত সার্বিক প্রস্তুতির কথা তুলে ধরেন খালেদ মাহমুদ; তিনি বলেন, এ জন্যে রোববার (২৯ মার্চ) প্রয়োজনীয় বাজার-সদাই করা হচ্ছে।

‌’প্রথম দিকে নিম্ন আয়ের এক হাজার পরিবারের প্রতিটি পরিবারে ৫ কেজি চাল, দুই কেজি আলু, এক কেজি ডাল, এক লিটার তেল এবং সাবান দেওয়া হবে। পর্যায়ক্রমে করোনা-ধাক্কায় কর্মহীন অসহায় সব মানুষের ঘরে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়ার চেষ্টা করা হবে।’

রাঙ্গুনিয়া পৌরসভার মেয়র শাহজাহান সিকদারের তত্ত্বাবধানে রাঙ্গুনিয়ার একটি কমিউনিটি সেন্টারে এসব খাদ্যসামগ্রী প্যাকেটজাত করার প্রক্রিয়া শুরু হয়েছে জানিয়ে খালেদ মাহমুদ বলেন, সামাজিক ও শারীরিক দূরত্ব নিশ্চিত করার মাধ্যমে লোকসমাগম এড়িয়ে কীভাবে সংশ্লিষ্ট পরিবারগুলোতে এসব খাবার-সামগ্রী পৌঁছে দেওয়া যায় তা নিয়ে ভাবছি আমরা। বলেন খালেদ মাহমুদ।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ রা্ঙ্গুনিয়ার মানুষের সার্বক্ষণিক খোঁজখবর নিচ্ছেন এবং সবাইকে অত্যন্ত সতর্কভাবে বৈশ্বিক এই দুর্যোগ মোকাবিলার আহ্বান জানিয়েছেন উল্লেখ করে খালেদ মাহমুদ একুশে পত্রিকাকে বলেন, যে কোনো ধরনের পরিস্থিতিতে রাঙ্গুনিয়াবাসীকে তথ্যমন্ত্রীর ব্যক্তিগত টেলিফোনে, রাঙ্গুনিয়া পৌরসভার মেয়র, উপজেলা চেয়ারম্যান এবং উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে যোগাযোগের পাশাপাশি মানবিক বিত্তবান মানুষদের সর্বাত্মকভাবে অসহায় মানুষদের পাশে থাকতে তথ্যমন্ত্রীর অনুরোধ ও আহ্বানের কথা জানান খালেদ মাহমুদ।