শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭

সেই নারী এসিল্যান্ডকে ধর্ষণের হুমকিদাতা ব্যাংকার আটক

প্রকাশিতঃ রবিবার, মার্চ ২৯, ২০২০, ৮:৩০ অপরাহ্ণ

ঢাকা : যশোরের মনিরামপুর উপজেলার আলোচিত এসিল্যান্ড (ভূমি) সাইয়েমা হাসানকে ধর্ষণের হুমকি দেওয়ার অভিযোগে জাফর আহমেদ নামে ব্যাংক এক কর্মকর্তাকে আটক করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

রোববার (২৯ মার্চ) বিকেলে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে ডিবি উত্তর বিভাগের একটি টিম তাকে আটক করে।

এর আগে শনিবার (২৮ মার্চ) রাতে ‘সেই নারী এসিল্যান্ডকে ধর্ষণের হুমকি ব্যাংক-কর্মকর্তার শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশ করে একুশে পত্রিকা। এরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে ওই ব্যাংক কর্মকর্তার গ্রেফতার ও দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে ফুসে ওঠেন ক্ষুব্ধ মহল।

মূলত এর পরই রোববার হুমকিদাতা ব্যাংক কর্মকর্তা জাফর আহমদকে আটক করতে মাঠে নামে ডিএমপির গোয়েন্দা বিভাগ।

ডিবি উত্তরের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) শাজাহান সাজু সাংবাদিকদের জানান, ফেসবুকে এসিল্যান্ড সাইয়েমা হাসানকে ধর্ষণের হুমকিসহ অশ্লীল বক্তব্য প্রচারের অভিযোগে ডাচবাংলা ব্যাংকের কর্মকর্তা জাফরকে আটক করা হয়েছে।

এ বিষয়ে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে এবং তার কাছ থেকে বিস্তারিত জানার চেষ্টা চলছে বলে জানান তিনি।

করোনা সংক্রমণ প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখতে গিয়ে দুই বৃদ্ধকে কান ধরে দাঁড় করিয়ে রাখার ঘটনায় ইতোমধ্যে প্রত্যাহার করা হয়েছে যশোরের মনিরামপুরের সহকারী কমিশনার (ভূমি) সাইয়েমা হাসানকে। তার বিরুদ্ধে বিভাগীয় শাস্তি দেওয়ার কথাও বলেছেন জনপ্রশাসন সচিব।

এরপরও বিসিএস ৩৪ ব্যাচের ওই নারী কর্মকর্তাকে নিয়ে এখনো সামাজিক যোগাযোগমাধ্যমে সমালোচনা থেমে নেই, চলছে ট্রল। সবকিছুকে পেছনে ফেলে ওই নারী কর্মকর্তাকে অত্যন্ত কুৎসিত ও কদর্যভাবে শনিবার ফেসবুক পোস্টে ধর্ষণের হুমকি দেন ডাচবাংলা ব্যাংকের রিজিওনাল ম্যানেজার জাফর।