বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭

মশা মারার কাজে গাফিলতি করলে আইনানুগ ব্যবস্থা : মেয়র নাছির

প্রকাশিতঃ বৃহস্পতিবার, এপ্রিল ২, ২০২০, ৭:০৬ অপরাহ্ণ


চট্টগ্রাম : চট্টগ্রাম নগরের ৪১টি ওয়ার্ডে ১৬৪ জন পরিচ্ছন্ন কর্মী একযোগে প্রতিদিন মশা মারার ওষুধ ছিটাচ্ছে বলে তথ্য দিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বৃহস্পতিবার দুুপুরে টাইগারপাসস্থ চসিক সম্মেলন কক্ষে চসিকের ওয়ার্ড পরিচ্ছন্ন সুপারভাইজারদের সভায় তিনি এ কথা বলেন।

সভায় মেয়র আ জ ম নাছির বলেন, পরিচ্ছন্ন কর্মীদেরকে মশা ও এডিস মশার প্রজনন স্থান ধ্বংস করার লক্ষ্য নিয়ে নতুন উদ্যোমে কাজ শুরু করতে হবে। এ কাজে নিয়োজিত প্রত্যেককে স্বচ্ছতা ও সততার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। এতে কোনো ধরণের গাফিলতি সহ্য করা যাবে না। কোনো ধরনের অভিযোগ পাওয়া গেলে সঙ্গে সঙ্গে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এতে কাউকে ছাড় দেওয়া হবে না বলে তিনি সংশ্লিষ্টদেরকে সতর্ক করে দেন।

মেয়র বলেন, নগরীর প্রতিটি ওয়ার্ডে ৪ টি হ্যান্ড স্প্রে মেশিনের মাধ্যমে মশা ও এডিস মশার প্রজনন স্থানে লারভিসাইড ঔষধ ছিটানো হবে। এই লক্ষ নিয়ে ইতোমধ্যে ১৫০ টি নতুন হ্যান্ড স্প্রে মেশিন ক্রয় করা হয়েছে। চসিকের হাতে মশা এবং মশার লার্ভা ধ্বংসকারী পর্যাপ্ত ওষুধ রয়েছে। প্রয়োজনে আরও ঔষুধ কেনা হবে।

পরিচ্ছন্ন কর্মীদের প্রতি মেয়র আ জ ম নাছির বলেন, চিকনগুনিয়া ও ডেঙ্গু রোধে প্রতি ওয়ার্ডের ঝোপঝাড় পরিষ্কারকরণ ও নালা-নর্দমায় যেখানে মশা জন্ম হয় সেখানে ওষুধ ছিটাতে হবে। মশার উপদ্রব যতদিন কমবে না ততদিন পর্যন্ত এই ঔষুধ ছিটানো হবে বলে তিনি উল্লেখ করেন।

এ সময় চসিকের প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শফিকুল মান্নান সিদ্দিকী, তত্বাবধায়ক প্রকৌশলী সুদীপ বসাক, উপ প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মোরশেদুল আলম চৌধুরী উপস্থিত ছিলেন।