বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭

মধ্যবিত্ত পরিবারের পাশে সিএমপি, ফোন করলেই সহায়তা

প্রকাশিতঃ শুক্রবার, এপ্রিল ৩, ২০২০, ৩:১১ অপরাহ্ণ


চট্টগ্রাম : করোনাভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া দুস্থদের সহায়তার পাশাপাশি এবার মধ্যবিত্তদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি)।

পুলিশ বলছে, করোনাভাইরাস প্রতিরোধের লক্ষ্যে রাষ্ট্রীয় সিদ্ধান্ত অনুযায়ী জনসমাগমকে নিরুৎসাহিত করতে ব্যবসা-বাণিজ্যসহ অর্থ উপার্জনকারী প্রতিষ্ঠানগুলো প্রায় অনেকটা স্থবির। তাই দৃশ্যের বাহিরে সমাজের অনেক মধ্যবিত্ত পরিবার অর্থকষ্টে ভুগলেও পারিবারিক ও সামাজিক মান-সম্মানের বিষয়টি চিন্তা করে তারা সাহায্য নিতে চায় না। ফলে তারা ধার-কর্জ করে বা মূল্যবান সম্পত্তি বিক্রি করে। তাদের এই আত্মসম্মানবোধের প্রতি সম্মান জানিয়ে সিএমপি তাদের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে চায়।

এ বিষয়ে চট্টগ্রাম মহানগর পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান বলেন, রাষ্ট্রের সিদ্ধান্তকে সম্মান জানিয়ে মধ্যবিত্ত পরিবারের কর্তারা ঘরে অবস্থান করছেন। তারই উপহারস্বরূপ তাদের আত্মসম্মান অক্ষুণ্ন রেখে নাম ঠিকানা লিপিবদ্ধকরণ বা ছবি না তুলে শুধু খাদ্যসামগ্রী পরিবারগুলোতে পাঠানো হবে। মধ্যবিত্ত পরিবারের পক্ষ থেকে ফোন পেলে থানার অফিসার ইনচার্জগণ কৌশলে ব্যবস্থা নিবেন যাতে অন্যরা কিছুই বুঝতে না পারেন।

‌মধ্যবিত্ত পরিবারের সদস্যদের জন্য সিএমপির হটলাইন :‌ ০১ ৪০০-৪০০ ৪০০ / ০১৮ ৮০ ৮০ ৮০ ৮০