শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

মাতামুহুরি নদীতে গোসল করতে নেমে দুই ছাত্রীর মৃত্যু

প্রকাশিতঃ ৭ এপ্রিল ২০২০ | ১০:৪২ অপরাহ্ন

কক্সবাজার সংবাদদাতা : সমগ্র বিশ্বসহ বাংলাদেশে করোনা আতঙ্কের মাঝে কক্সবাজার জেলার চকরিয়ার মাতামুহুরি নদীতে গোসল করতে নেমে দুই ছাত্রীর মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (৭ এপ্রিল) দুপুরে উপজেলার কাকারা ইউনিয়নের লোটনী এলাকায় এই ঘটনা ঘটে।

জানা যায়, দুপুর দেড়টার দিকে ৪-৫ জন দলবদ্ধভাবে মাতামুহুরি নদীতে গোসল করতে নামেন। ওখান থেকে লোটনী এলাকার আবদুল মোনাফের কণ্যা ইসমা জন্নাত (১৩) ও একই এলাকার আসমাউল হোসনা (১০) পানিতে তলিয়ে যায়। কিছুক্ষণ পর একজনের লাশ ভেসে উঠে। এই খবর ছড়িয়ে পড়লে স্থানীয়রা এসে অপর জনকেও উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দুই জনকে মৃত ঘোষণা করে।

নিহত ইসমা অষ্টম ও আসমা স্থানীয় একটি মাদ্রাসার পঞ্চম শ্রেণির ছাত্রী। স্থানীয়রা অভিযোগ করেন, এলাকার কিছু লোক অন্যায়ভাবে মাতামুহুরি নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করছে। যার ফলে নদীর কিনারে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। অবৈধভাবে এই বালু উত্তোলনের ব্যাপারে প্রশাসনকে অভিযোগও করা আছে আগে থেকে। অবৈধভাবে বালু উত্তোলনের কারণে দুই ছাত্রীর মর্মান্তিক মৃত্যু হয়েছে অভিযোগ ওঠেছে।

উল্লেখ্য, মাতামুহুরি নদীতে প্রাণহানির ঘটনা নতুন নয়। প্রায় প্রতি বছরই এখানে অনেকের প্রাণ ঝরে। ২০১৮ সালে গোসল করতে নেমে একই বিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থীর মৃত্যু কক্সবাজারসহ সারা দেশের আলোচনার বিষয় ছিল।