বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনার মাঝেই হঠাৎ ইউএসটিসির হাসপাতালের স্বাস্থ্যকর্মী ছাঁটাই

প্রকাশিতঃ বৃহস্পতিবার, এপ্রিল ৯, ২০২০, ৭:০৬ অপরাহ্ণ

চট্টগ্রাম : করোনাভাইরাস নিয়ে সংকটের মধ্যেই চট্টগ্রামের ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি চিটাগাং (ইউএসটিসি) পরিচালিত বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালের কর্মরত ১৯ জন নার্স এবং ১৫ জন আয়া, ক্লিনারকে চাকরিচ্যুত করা হয়েছে।

গতকাল বুধবার তাদেরকে চাকরিচ্যুত করা হয় বলে জানান স্বাধীনতা চিকিৎসক পরিষদের করোনাবিষয়ক সেলের বিভাগীয় সমন্বয়কারী ডা. আ ম ম মিনহাজুর রহমান।

তিনি বলেন, দেশ করোনাভাইরাস নিয়ে সংকটে। স্বাস্থ্যকর্মীদের কর্মস্থলে ধরে রাখা যখন নিতান্ত সময়ের দাবি, তখন ইউএসটিসি কর্তৃপক্ষ করোনার এই আকালেও তাদের চাকুরিচ্যুতির আজন্ম বাতিক থেকে বেরোতে পারেনি। দরিদ্র এই মানুষগুলোর অসহায় আর্তনাদ, বোবা কান্নায় চারপাশ ভারী হয়ে আসছে।

ডা. আ ম ম মিনহাজুর রহমান অভিযোগ করে বলেন, সাম্প্রতিক সময়ে ইউএসটিসি’র এ জাতীয় কালো সিদ্ধান্ত প্রদানের মূল কুশীলব পাকিস্তানের কাশ্মিরের নাগরিক একজন নারী। যিনি মুজিববর্ষে বঙ্গবন্ধুর ছবি নামিয়ে ফেলার মতো ধৃষ্টতাও দেখিয়েছেন অনায়াসে!

করোনা-সংকটে জারিকৃত চাকরিচ্যুতির এ নোটিশ বাতিল করার দাবি জানান চিকিৎসক নেতা ডা. আ ম ম মিনহাজুর রহমান।

এ বিষয়ে ইউএসটিসি কর্মচারী সমিতির সভাপতি আনিছুর রহমান বলেন, দেশের এমন দুর্যোগপূর্ণ সময়ে ডিউটিরত অবস্থায় বেতন-ভাতা বন্ধ করে দিয়ে চাকরিচ্যুত করা অমানবিক কাজ। যাদের চাকরি একমাত্র সম্বল, এই ক্রান্তিলগ্নে তারা এবং তাদের পরিবার অসহায় অবস্থায় পড়ে যাবে।

তাই এ সময়ে কর্তৃপক্ষকে চাকরিচ্যুত করার নোটিশ বাতিল করার আহ্বান জানান তিনি।

চাকরিচ্যুত করার কারণ জানতে ইবঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালের পরিচালক ও সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক মু. বদিউল আলমের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

একুশে/এমএম