রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

করোনা : ছাত্রলীগের প্রশংসায় প্রধানমন্ত্রী

প্রকাশিতঃ ২০ এপ্রিল ২০২০ | ১১:১৫ পূর্বাহ্ন

 

একুশে প্রতিবেদক : করোনা পরিস্থিতিতে ছাত্রলীগের ভূমিকার  প্রশংসা করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বৈশ্বিক মহামারি করোনা দুর্যোগে আমাদের ছাত্রলীগের নেতা-কর্মীরা যেভাবে সাধারণ মানুষ, কৃষকের পাশে দাঁড়িয়েছে তা প্রশংসনীয়।

সোমবার (২০ এপ্রিল) সকালে গণভবন থেকে ঢাকা বিভাগের জেলা প্রশাসকদের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে  মতবিনিময় অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এই প্রশংসা করেন।

মতবিনিময় অনুষ্ঠানটি সঞ্চালনা করেন চট্টগ্রামের সন্তান প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমেদ কায়কাউস।

শুরুতেই করোনা পরিস্থিতি, করোনা মোকাবিলায় সরকারের প্রস্তুতি, গৃহীত পদক্ষেপ, পরিকল্পনা ও প্রণোদনা নিয়ে বক্তৃতা দেন প্রধানমন্ত্রী।

এক পর্যায়ে ছাত্রলীগের প্রসঙ্গ টেনে প্রধানমন্ত্রী বলেন, আমাদের ছাত্রলীগের ছেলেরা ইতোমধ্যে কৃষকদের পাশে দাঁড়িয়েছে। ধান কাটতে তাদেরকে সহযোগিতা করছে। নিজেদের চেষ্টায় খাদ্যসামগ্রী নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের ছেলেরা হলে বসে হ্যান্ড সেনিটাইজার বানিয়ে বিতরণ করেছে, মাস্ক দিয়েছে। এভাবে সারাদেশেই ছাত্রলীগের ছেলেরা মানুষের পাশে দাঁড়াচ্ছে, যা প্রশংসনীয়। এভাবে আগামিতেও ছাত্রলীগকে অসহায়, বিপন্ন মানুষের পাশে দাঁড়াতে বললেন প্রধানমন্ত্রী।

গত বছরের সেপ্টেম্বরের শুরুতে ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের কিছু ভূমিকায় তীব্র অসন্তোষ প্রকাশ করেন প্রধানমন্ত্রী। একপর্যায়ে ছাত্রলীগের দায়িত্ব থেকে সভাপতি শোভন ও সাধারণ সম্পাদক রাব্বানিকে অব্যাহতি দেন। ছাত্রলীগের ইতিহাসে দায়িত্ব পূর্ণ হওয়ার আগে মাঝপথে কেন্দ্রীয় সভাপতি, সাধারণ সম্পাদককে অব্যাহতি দিয়ে নতুনদের দায়িত্ব দেয়ার ঘটনা ছিল টক অব দ্যা কান্ট্রি।