শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ৪ আশ্বিন ১৪২৭

রাঙ্গুনিয়ার বৌদ্ধ ভিক্ষু ও পুরোহিতদের পাশে তথ্যমন্ত্রী

প্রকাশিতঃ শুক্রবার, মে ২২, ২০২০, ৭:৩৩ অপরাহ্ণ


চট্টগ্রাম : করোনাভাইরাসের সঙ্কটের মধ্যে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার বিভিন্ন বৌদ্ধ বিহারের ভিক্ষু ও সনাতনী সম্প্রদায়ের পুরোহিতদের পাশে দাঁড়িয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

শুক্রবার (২২ মে) বিকেলে রাঙ্গুনিয়া উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে তথ্যমন্ত্রীর পারিবারিক প্রতিষ্ঠান এনএনকে ফাউন্ডেশনের মাধ্যমে বৌদ্ধ ভিক্ষু ও পুরোহিতদের হাতে উপহার সামগ্রী তুলে দেয়া হয়।

তথ্যমন্ত্রীর পক্ষে উপহার সামগ্রীগুলো বিতরণ করেন রাঙ্গুনিয়া পৌরসভার মেয়র শাহজাহান সিকদার। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও এনএনকে ফাউন্ডেশনের প্রতিনিধি জসিম উদ্দিন তালুকদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক এমরুল করিম রাশেদ, পৌর কাউন্সিলর মোহাম্মদ সেলিম, উপজেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি পলাশী মুৎসুদ্দী, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি নাছির উদ্দিন রিয়াজ, ব্যবসায়ী নেতা আমির হামজা প্রমুখ।

এসময় তথ্যমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বক্তব্য দেন উপজেলা ভিক্ষু সমিতির সাধারণ সম্পাদক সুমঙ্গল মহাথের ও সৈয়দ বাড়ি জয়কালী মন্দিরের পুরোহিত রূপন চক্রবর্তী।

রাঙ্গুনিয়া পৌরসভার মেয়র শাহজাহান সিকদার বলেন, করোনাভাইরাস প্রাদুর্ভাবের শুরু থেকেই রাঙ্গুনিয়ায় কর্মহীন ও দরিদ্রের মাঝে এনএনকে ফাউন্ডেশনের মাধ্যমে খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। দুই দফায় এখন পর্যন্ত ১৫ হাজারেরও বেশি মানুষকে খাদ্য সহায়তার আওতায় আনা হয়েছে।

তিনি বলেন, তথ্যমন্ত্রীর সংসদীয় আসন রাঙ্গুনিয়া ও বোয়ালখালীর আংশিক এলাকার ৭ শতাধিক মসজিদের দেড় হাজার ইমাম-মুয়াজ্জিনকে ইতিমধ্যে দেয়া হয়েছে ‘ঈদ উপহার’। সর্বশেষ আজ রাঙ্গুনিয়ার বিভিন্ন বৌদ্ধ বিহারের ভিক্ষু ও সনাতন সম্প্রদায়ের পুরোহীতদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব শেষ না হওয়া পর্যন্ত তথ্যমন্ত্রীর খাদ্য সহায়তা অব্যাহত থাকবে বলে জানান এনএনকে ফাউন্ডেশনের কর্মকর্তারা।