শুক্রবার, ৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭

ছোট ভাইয়ের আইসিইউ শয্যায় মারা গেলেন বড় ভাই

প্রকাশিতঃ শনিবার, মে ২৩, ২০২০, ১:৫০ পূর্বাহ্ণ


চট্টগ্রাম : করোনাভাইরাস মোকাবিলায় এখন নতুন সঙ্কটের মুখে দাঁড়িয়ে দেশের দ্বিতীয় বৃহত্তম নগরী চট্টগ্রাম। হাসপাতালে শয্যা নেই। নেই পর্যাপ্ত পরিমাণে আইসিইউ-ও।

এই অবস্থায় চট্টগ্রাম জেনারেল হাসপাতালে বড় ভাই মোরশেদুল আলমকে নিজের আইসিইউ সিটে জায়গা করে দিয়েও বাঁচাতে পারেননি অপেক্ষাকৃত কম অসুস্থ ছোট ভাই রাশেদুল আলম।

শুক্রবার (২২ মে) রাত ১০টা ৫০ মিনিটে ৬২ বছর বয়সে মারা যাওয়া মোরশেদুল আলম দেশের শীর্ষস্থানীয় শিল্প প্রতিষ্ঠান এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদের বড় ভাই।

করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া মোরশেদুল আলম এস আলম গ্রুপের পাশাপাশি এনআরবি গ্লোবাল ব্যাংকের পরিচালক ছিলেন।

শুক্রবার মধ্যরাতে এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদের আত্মীয় রেজাউল হক চৌধুরী মোস্তাক ফেসবুকে লিখেছেন, করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর থেকে মোরশেদুল আলম তার অন্য চার ভাইয়ের সঙ্গে চট্টগ্রামের সুগন্ধার বাসায় চিকিৎসা নিচ্ছিলেন। কিন্তু বৃহস্পতিবার (২১ মে) বিকেলে মোরশেদুল আলমের শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানে আইসিইউ ওয়ার্ডে আগে থেকেই এস আলম পরিবারের আরেক সদস্য রাশেদুল আলম চিকিৎসাধীন ছিলেন।

তিনি আরও লিখেছেন, চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসিইউ ওয়ার্ডের দশটি শয্যার সবকটিই পূর্ণ থাকায় সেখানে গুরুতর অসুস্থ মোরশেদুল আলমকে ভর্তি করা যাচ্ছিল না। তবে অপর ভাই রাশেদুল আলমের শারীরিক অবস্থার তুলনামূলক উন্নতি হওয়ায় তাকে আইসিইউ ওয়ার্ড থেকে সরিয়ে সেখানে প্রায় মুমূর্ষু অবস্থায় তাদের বড় ভাই মোরশেদুল আলমকে ভর্তি করা হয়।

প্রয়াত মোরশেদুল আলমকে পটিয়ায় পারিবারিক কবরস্থানে পিতার কবরের পাশে চির নিদ্রায় সমাহিত করা হবে বলেও জানান রেজাউল হক চৌধুরী মোস্তাক।

প্রসঙ্গত, গত ১৭ মে চট্টগ্রাম মেডিকেল কলেজের ল্যাবের পরীক্ষায় সাইফুল আলম মাসুদের পরিবারের ৬ জনের করোনা শনাক্ত হয়। তারা হলেন এনআরবি গ্লোবাল ব্যাংকের পরিচালক মোরশেদুল আলম (৬২), এস আলম গ্রুপের পরিচালক রাশেদুল আলম (৬০), এস আলম গ্রুপের ভাইস চেয়ারম্যান আবদুস সামাদ লাবু (৫৩), ইউনিয়ন ব্যাংকের চেয়ারম্যান ও এস আলম গ্রুপের পরিচালক মোহাম্মদ শহীদুল আলম এবং এস আলম গ্রুপের পরিচালক ওসমান গণি (৪৫)। এছাড়া করোনায় আক্রান্ত হয়েছেন ওই পরিবারের ৩৬ বছর বয়সী এক নারীও।

# করোনায় মারা গেলেন এস আলম চেয়ারম্যানের বড় ভাই মোরশেদ