শনিবার, ৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭

রাতেই এস আলম গ্রুপের পরিচালক মোরশেদুল আলমের লাশ দাফন

প্রকাশিতঃ শনিবার, মে ২৩, ২০২০, ২:৪৪ পূর্বাহ্ণ

পটিয়া (চট্টগ্রাম) : চট্টগ্রামে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া দেশের অন্যতম শীর্ষ ব্যবসায়ী গোষ্ঠী এস আলম গ্রুপের পরিচালক (মার্কেটিং) মোরশেদুল আলমের (৬২) লাশ প্রশাসনের তত্ত্বাবধানে রাতেই পটিয়ায় দাফন করা হয়েছে।

শুক্রবার রাত ১০টা ৫০ মিনিটে আন্দরকিল্লাহ সরকারি জেনারেল হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এরপর রাত ১ টা ৩০ মিনিটে জানাজা শেষে পটিয়া পৌর সদরের ৪ নং ওয়ার্ডের নিজ পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

প্রয়াত মোরশেদুল আলম এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদের বড় ভাই। সীতাকুণ্ডের এমপি দিদারুল আলমের বেয়াই তিনি। মোরশেদুল আলম এনআরবি গ্লোবাল ব্যাংকেরও পরিচালক।

এর আগে একটি অ্যাম্বুলেন্সযোগে মোরশেদুল আলমের মরদেহ চট্টগ্রাম শহর থেকে পটিয়ায় নিয়ে আসা হয়। এস আলম জামে মসজিদ কমপ্লেক্স চত্বরে সামাজিক দূরত্ব নিশ্চিত করে জানাজা অনুষ্ঠিত হয়। পটিয়া উপজেলা প্রশাসন ও পটিয়া থানা পুলিশের সার্বিক তত্বাবধানে জানাজা ও দাফন সম্পন্ন হয়।

এসময় উপস্থিত ছিলেন, পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা জাহান উপমা, পটিয়া পৌরসভার মেয়র অধ্যাপক হারুনুর রশিদ, এস আলম গ্রুপের চেয়ারম্যানের পিএস আকিজ উদ্দিন চৌধুরী, পটিয়া থানার ওসি বোরহান উদ্দিন, স্থানীয় ৪ নং ওয়ার্ডের কাউন্সিলর গোফরান রানা।

ওয়ার্ড কাউন্সিলর গোফরান রানা জানান, মরদেহের গোসল চট্টগ্রাম শহরে দেয়া হয়। মরদেহের ৫০ ফুট দূরত্বে জানাজায় অংশ নেন এলাকাবাসী। যাদের মুখে মাস্ক ও হাতে গ্লাভস ছিল তাদেরকে জানাজায় অংশ নিতে দেয়া হয়েছে। প্রশাসন ও পুলিশের তত্ত্বাবধানে লাশ দাফন ও জানাজায় সহযোগিতা করে গাউসিয়া কমিটি বাংলাদেশ।

মোরশেদুল আলমের মৃত্যুতে চট্টগ্রামের ব্যবসায়ী মহলে শোকের ছায়া নেমে এসেছে। পটিয়ায়ও চলছে শোক। অনেকেই বিশ্বাস করতে চান না মোরশেদুল আলম আর নেই।

তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ প্রকাশ করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, জাতীয় সংসদের হুইপ ও পটিয়ার সাংসদ সামশুল হক চৌধুরী, সাতকানিয়া আসনের এমপি ড. আবু রেজা নেজাম উদ্দিন নদভী, পটিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, সাতকানিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মোতালেব সিআইপি, কর্ণফুলী উপজেলা পরিষদের চেয়ারম্যান ফারুক চৌধুরী, পটিয়া পৌরসভার মেয়র অধ্যাপক হারুনুর রশিদ প্রমুখ।