শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭

গাড়িতে ‘ইমার্জেন্সি রোগী’ স্টিকার লাগিয়ে যাত্রী পরিবহন!

প্রকাশিতঃ শনিবার, মে ২৩, ২০২০, ৮:১৫ অপরাহ্ণ


চট্টগ্রাম : চট্টগ্রাম নগরে ‘ইমার্জেন্সি রোগী’ স্টিকার লাগিয়ে যাত্রী পরিবহন করায় একটি মাইক্রোবাস আটক করে চালককে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার বিকেলে নগরের শাহ আমানত সেতু এলাকায় এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম।

তিনি একুশে পত্রিকাকে বলেন, ইমারজেন্সি রোগী- স্টিকার লাগানো মাইক্রোবাসটি তল্লাশী করে দেখা যায়, সবাই যাত্রী, কোন রোগী নেই। শাহ আমানত সেতুর শুরুতে ট্রাফিক পুলিশকে ফাঁকি দিয়ে মাইক্রোবাসটি শাহ আমানত ব্রীজের মাঝপথে আসলে চালক এবং যাত্রীদের প্রতারণার বিষয়টি ধরা পড়ে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম বলেন, এ অপরাধে চালকের আর্থিক সামর্থ্য বিবেচনায় এক হাজার টাকা জরিমানা করা হয়েছে। মাইক্রোবাসের কক্সবাজার অভিমুখী তিনটি পরিবারের যাত্রীদেরকে চট্টগ্রাম শহরে তাদের নিজ বাসায় ফেরত পাঠানো হয়েছে।

তিনি বলেন, ব্যক্তিগত গাড়ির অপব্যবহার করে এবং গাড়ির গায়ে ‘ইমারজেন্সি রোগী’ সহ বিভিন্ন ভুয়া স্টিকার লাগিয়ে অপকৌশলে অনেকে প্রাইভেট কার এবং মাইক্রোবাস ভাড়া করে চট্টগ্রাম শহর ছেড়ে দেশের বিভিন্ন জেলায় যাচ্ছেন। একই গাড়িতে কয়েকটি পরিবারের সদস্যরা দীর্ঘপথ ভ্রমণ করলে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি প্রবল।

এদিকে একই অভিযানে চট্টগ্রাম শহর ছেড়ে দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন উপজেলাসহ বান্দরবান এবং কক্সবাজার অভিমুখী প্রায় ১৫ টি মোটরবাইকের চাবি জব্দ করা হয়। মোটরবাইকের যাত্রী এবং চালকদেরকে নিজ নিজ বাড়িতে ফেরত পাঠানো হয়েছে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম।