শনিবার, ৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭

ঈদে ঘোরাঘুরি: চট্টগ্রাম নগরে ১৫৭টি মোটরসাইকেল আটক

প্রকাশিতঃ মঙ্গলবার, মে ২৬, ২০২০, ১১:২৬ অপরাহ্ণ


চট্টগ্রাম : ঈদের ছুটিতে সরকারি নির্দেশনা অমান্য করে অপ্রয়োজনে ঘোরাঘুরি করায় নগরীর বিভিন্ন এলাকা থেকে ১৫৭টি মোটরসাইকেল আটক করেছে চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি)।

মঙ্গলবার রাত ৮টা থেকে ১০টা পর্যন্ত নগরের ১৬টি থানা এলাকার বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়ে এসব মোটরসাইকেল আটক করা হয় বলে জানান সিএমপির অতিরিক্ত উপকমিশনার (জনসংযোগ) আবু বকর সিদ্দিক।

সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমানের নির্দেশে ও অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) শ্যামল কুমার নাথের সার্বিক তত্ত্বাবধানে এ অভিযান পরিচালিত হয় বলে জানিয়েছেন কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন।

তিনি বলেন, করোনা উপেক্ষা করে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে অনিয়ন্ত্রিত ‘ঈদ উৎসব’র বিরুদ্ধে অভিযান চালানো হয়েছে। অভিযানে আটক মোটরসাইকেলগুলোর বিরুদ্ধে আইন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

অতিরিক্ত উপকমিশনার (জনসংযোগ) আবু বকর সিদ্দিক বলেন, প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ও বিস্তার প্রতিরোধের লক্ষ্যে সন্ধ্যা ৬ টার পর থেকে যানবাহন চলাচলের ওপর নিয়ন্ত্রণ আরোপ করা আছে। এ বিধিনিষেধ এখনো বহাল আছে এবং চেকপোস্টের কার্যক্রম চলমান থাকবে।

করোনাভাইরাসের সংক্রমণ ও বিস্তার প্রতিরোধের লক্ষ্যে সরকারের জারী করা নির্দেশনাগুলো মেনে চলার জন্য নগরবাসীর প্রতি অনুরোধ জানিয়েছে পুলিশ।