শনিবার, ৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭

বিশেষজ্ঞদের সাথে আলোচনা করেই ছুটি না বাড়ানোর সিদ্ধান্ত : কাদের

প্রকাশিতঃ বৃহস্পতিবার, মে ২৮, ২০২০, ৮:০৭ অপরাহ্ণ


ঢাকা : ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, বিশেষজ্ঞদের সাথে আলোচনা করেই ছুটি না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার।

বৃহস্পতিবার (২৮ মে) রাজধানীর সংসদ ভবন এলাকায় নিজের সরকারি বাসভবনে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

সংকটকে সম্ভাবনায় রূপ পাওয়ার আশা প্রকাশ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘প্রতিযোগিতামূলক বিশ্বে জীবন-জীবিকার মাঝে সামঞ্জস‌্য বিধানের যে প্রয়াস চলছে, তা থেকে আমরা বিচ্ছিন্ন থাকতে পারি না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করে সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করেই সিদ্ধান্ত নিচ্ছেন।’

‘তার সাহসী ও মানবিক নেতৃত্বে ইতিপূর্বে আমরা অনেক সংকট থেকে উত্তরণ লাভ করেছি। ক্রাইসিস ম্যানেজার হিসেবে তার দক্ষতার খ্যাতি বিশ্বজুড়ে প্রশংসিত। আপনারা মনোবল না হারিয়ে তার প্রতি আস্থা রাখুন, সরকারকে সহযোগিতা করুন। সংকটকে সম্ভাবনায় রূপদানে আল্লাহ আমাদের সহায় হোন।” করোনাভাইরাসের সংকটকে পুঁজি করে রাজনৈতিক ফায়দা তোলার কৌশল আত্মঘাতী বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।

‘এখন আমাদের উচিৎ ধর্মবর্ণ পেশা বেধে অদৃশ্য শত্রু করোনাভাইরাস মোকাবিলা করা। করোনা আমাদের কারও বন্ধু নয় কাজেই এই সংকটকে পুঁজি করে রাজনৈতিক ফায়দা তুলার কৌশল হবে আত্মঘাতী।’

ওবায়দুল কাদের বলেন, ‘মন্ত্রিপরিষদ বিভাগ কিছু জরুরি নির্দেশনা দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে। আমি দেশবাসীকে বিশেষ করে সরকারি-বেসরকারি খাতসহ সবাইকে শর্তাবলী কঠোরভাবে প্রতিপালনের অনুরোধ জানাচ্ছি, নিজেদের স্বার্থে।