বৃহস্পতিবার, ৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭

দুই ডাক্তারকে বাঁচাতে প্লাজমা দিলেন করোনাজয়ী পুলিশ সদস্য

প্রকাশিতঃ বৃহস্পতিবার, মে ২৮, ২০২০, ১১:০৪ অপরাহ্ণ


চট্টগ্রাম : করোনা আক্রান্ত দুই ডাক্তারকে বাঁচাতে প্লাজমা দিয়েছেন করোনাজয়ী চট্টগ্রাম মহানগর পুলিশের সদস্য অরুন চাকমা। বৃহস্পতিবার (২৮ মে) বিকেলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে অরুন চাকমার শরীর থেকে প্লাজমা সংগ্রহ করা হয়।

গত ১৯ এপ্রিল করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হন প্লাজমা দানকারী অরুন চাকমা। তিনি চট্টগ্রাম মহানগর পুলিশের ট্রাফিক (উত্তর) বিভাগে কর্মরত। তার কাছ থেকে নেয়া প্লাজমা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক ডা. শামিরুল এবং ডা. মোহিদকে দেয়ার কথা রয়েছে।

চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার আবু বকর সিদ্দিক জানান, অরুন চাকমা ৩ মে সুস্থ হয়ে কর্মস্থলে ফিরে আসেন। এর মধ্যে তার ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন পিরিয়ডও সম্পন্ন হয়। মানুষের সেবা করতে গিয়ে অরুন চাকমা সিএমপিতে প্রথম করোনায় আক্রান্ত হয়েছিলেন। করোনা থেকে সুস্থ হওয়া সিএমপির প্রথম সদস্য ‍তিনি। এবার অন্যান্য করোনা আক্রান্তকে সুস্থ করতে সিএমপির প্রথম সদস্য হিসেবে প্লাজমা দান করলেন অরুন।

এ বিষয়ে কনস্টেবল অরুণ চাকমা বলেন, আমার প্লাজমা দিয়ে যদি কারো প্রাণ বেঁচে যায় সেটা আমার জন্য গৌরবের। পুলিশ বাহিনীর একজন গর্বিত সদস্য হিসেবে আমি করোনা যুদ্ধে নিজেকে নিয়োজিত রাখতেই দুই চিকিৎসকের প্রাণ বাঁচাতে নিজের প্লাজমা দান করেছি।