শুক্রবার, ৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭

উড়োজাহাজ ভাড়া করে সস্ত্রীক দেশ ছাড়লেন মোরশেদ খান

প্রকাশিতঃ শুক্রবার, মে ২৯, ২০২০, ৮:০৩ অপরাহ্ণ


ঢাকা : করোনাভাইরাস সঙ্কটের মধ্যেই উড়োজাহাজ ভাড়া করে যুক্তরাজ্যের উদ্দেশে সস্ত্রীক দেশ ছাড়লেন বিএনপি থেকে পদত্যাগ করা সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোরশেদ খান।

আজ (শুক্রবার) দুপুর ১টা ২৫ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করেছে উড়োজাহাজটি।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এইচ এম তৌহিদ উল আহসান জানান, ভাড়া করা ওই ফ্লাইটে যাত্রী হিসেবে মোরশেদ খান ও তার স্ত্রী নাসরিন খান ছিলেন শুধু।

পদত্যাগ করার আগে বিএনপির ভাইস চেয়ারম্যান ছিলেন মোরশেদ খান। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-৮ আসনে মনোনয়ন না পাওয়ায় দলের প্রতি ক্ষুব্ধ হয়ে পদত্যাগ করেন বলে আলোচনা আছে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ২১ থেকে ৩১ মার্চ পর্যন্ত যুক্তরাজ্য, চীন, হংকং, থাইল্যান্ড ছাড়া সব দেশের সঙ্গে যাত্রীবাহী সব উড়োজাহাজ সংস্থার ফ্লাইট চলাচল বন্ধের ঘোষণা দিয়েছিল বাংলাদেশ সিভিল এভিয়েশন।

এরপর আরেকটি আদেশে এই সময়সীমা আরও সাত দিন বাড়িয়ে চীন বাদে সব দেশের সঙ্গে ৭ এপ্রিল পর্যন্ত ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়। এই নিষেধাজ্ঞা কয়েক দফায় ১৪ এপ্রিল, ৩০ এপ্রিল, ৭ মে, ১৬ মে এবং ৩০ মে পর্যন্ত বর্ধিত করা হয়। তবে অভ্যন্তরীণ রুটে ১ জুন থেকে সীমিত পরিসরে বিমান চলবে বলেও জানিয়েছে সংস্থাটি।