শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সাতকানিয়ায় আ.লীগ নেতার বাড়িতে ভাঙচুর, লুটপাট

প্রকাশিতঃ ৬ জুন ২০২০ | ৭:২১ অপরাহ্ন


লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধি : চট্টগ্রামের সাতকানিয়ায় গভীর রাতে আওয়ামী লীগের এক নেতার বাড়িতে লুটপাট ও ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। শুক্রবার (৫ মে) দিবাগত রাত ৩টার দিকে উপজেলার এওচিয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডস্থ শহীদ গোলাম হোসেনের বাড়িতে এ ঘটনাটি ঘটে।

শহীদ গোলাম হোসেনের ছোট ভাই সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ জেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি আবু ছালেহ জানান, গত বৃহস্পতিবার চট্টগ্রাম শহর থেকে পুরো পরিবার নিয়ে আমার সাতকানিয়ার এওচিয়াস্থ গ্রামের বাড়িতে যাওয়ার কথা ছিল। হঠাৎ অসুস্থতার কারণে বাড়ি যাওয়া হয়নি।

তিনি বলেন, আমার বাড়ি যাওয়ার খবরে এলাকার কিছু চিহ্নিত বখাটে উদ্দেশ্য প্রণোদিতভাবে আমাকে আক্রমণ করতে শুক্রবার দিবাগত রাত তিনটার দিকে আমার বাড়ীতে আসে। এসময় আমাকে না পেয়ে বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট করে তারা। শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসার কারণে এ হামলা ও লুটপাট চালানো হয়েছে। ঘটনার বিষয়টি আমি সাতকানিয়া থানার ওসিকে ফোনে জানিয়েছি। যেহেতু আমি চট্টগ্রাম শহরে রয়েছি, এছাড়া একটু অসুস্থও, তাই থানায় লিখিত অভিযোগ করা সম্ভব হয়নি।

হামলার ঘটনার বিষয়ে জানতে চাইলে সাতকানিয়া থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ বলেন, বাড়ির লোকজন সবাই চট্টগ্রাম শহরেই থাকেন। তাদের অনুপস্থিতির সুযোগে হয়তো চোরের দল বাড়িতে ঢুকে কিছু না পেয়ে এ কাণ্ড ঘটিয়েছে। তবে বাড়ি থেকে নগদ টাকা বা মূল্যবান কিছু নিয়ে যাওয়ার সুযোগ নেই। যেহেতু তারা সেখানে থাকেন না। তবুও আমি ঘটনাস্থলে পুলিশ ফোর্স পাঠিয়েছি। বিষয়টি গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে বলেও জানান তিনি।