রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

করোনাভাইরাস: একদিনে চট্টগ্রামে সর্বোচ্চ শনাক্ত ৫১৮, মৃত্যু ১

প্রকাশিতঃ ২ এপ্রিল ২০২১ | ৭:৫৮ পূর্বাহ্ন


চট্টগ্রাম : চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ২ হাজার ৫৩৫ জনের নমুনা পরীক্ষা করে করোনাভাইরাসে সংক্রমিত শনাক্ত হয়েছেন ৫১৮ জন; নতুন শনাক্তদের মধ্যে ৪৩৬ জন নগরের ও ৮২ জন উপজেলার বাসিন্দা। এটিই এখন পর্যন্ত চট্টগ্রামে একদিনে সর্বোচ্চ শনাক্ত।

আজ শুক্রবার (২ এপ্রিল) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি একুশে পত্রিকাকে জানান, চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত ৪০ হাজার ৮০১ জনের মধ্যে ৩২ হাজার ৪৯৮ জন নগরের ও ৮ হাজার ৩০৩ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় একজন মারা গেছেন। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৩৮৯ জন; এর মধ্যে ২৮৫ জন নগরের ও ১০৪ জন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন জানান, গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ২৪৯ জনের নমুনা পরীক্ষা করে ১০৫ জনের ও ফৌজদারহাটের বিআইটিআইডিতে ৮৪৬ জনের নমুনা পরীক্ষায় ৭৭ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজে ৪৬৮ জনের নমুনা পরীক্ষা করে ৩০ জনের ও সিভাসুতে ৫৬৫ জনের নমুনা পরীক্ষা করে ১৬৫ জনের করোনা পাওয়া গেছে।

কক্সবাজার মেডিকেল কলেজে চট্টগ্রামের ১৮ জনের নমুনা পরীক্ষা করে কারও করোনা পাওয়া যায়নি।

ইমপেরিয়াল হাসপাতালে ৩০৯ জনের নমুনা পরীক্ষা করে ১২৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

আগ্রাবাদের মা ও শিশু হাসপাতালে ৩৭ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জনের ও আরটিআরএলে ৪৩ জনের নমুনা পরীক্ষা করে ৩০ জনের করোনা ধরা পড়েছে।