শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ৪ আশ্বিন ১৪২৭

পিইসি পরীক্ষা বাতিল হচ্ছে!

প্রকাশিতঃ মঙ্গলবার, আগস্ট ১১, ২০২০, ৯:০৫ অপরাহ্ণ


ইউএনবি : করোনাভাইরাসের কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় এবারের প্রাথমিক সমাপনী পরীক্ষা (পিইসি) বাতিল করা হবে কী না এবং প্রাথমিক শিক্ষার সার্বিক বিষয়ে কী করা যায় এ বিষয়ে প্রধানমন্ত্রীর কাছে প্রস্তাব পাঠানো হবে বলে জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

তবে জেএসসি ও জেডিসি পরীক্ষা না হওয়ার বিষয়ে এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা নিয়ে কোনো প্রস্তাব পাঠানোর সিদ্ধান্ত হয়নি।

এ বিষয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেন, ‘এ বিষয়ে আমাদের একটি বৈঠক হয়েছে, সেখানে সিদ্ধান্ত হয়েছে এবার প্রাথমিক ও ইবতেদায়ী পরীক্ষা নেব কী না এবং প্রাথমিক শিক্ষায় সার্বিক বিষয়ে পরিকল্পনা কি হবে। এই বিষয়ে একটি সার সংক্ষেপ প্রধানমন্ত্রীর অনুমোদনের জন্য পাঠানো হবে।’

একই বিষয়ে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগের সচিব মাহবুব হোসেন বলেন, জেএসসি ও জেডিসি পরীক্ষা বাতিলের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি এবং এ বিষয়ে প্রধানমন্ত্রীর অনুমোদনের জন্য কোনো প্রস্তাব পাঠানোর সিদ্ধান্তও হয়নি।

‘চলতি সপ্তাহে একটি বৈঠক হবে। সেই বৈঠকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্কুল খোলা ও পরীক্ষা বিষয়ে কি করা যায় আলোচনা হবে,’ যোগ করেন মাহবুব হোসেন।