বুধবার, ৩ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭

স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সহকারী সচিব বোয়ালখালীর ইউএনও আছিয়া

প্রকাশিতঃ মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৩, ২০২১, ২:২৬ অপরাহ্ণ


চট্টগ্রাম : স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সিনিয়র সহকারী সচিব পদে বদলি হয়েছেন তিনবছরেরও বেশি সময় ধরে সুনামের সাথে বোয়ালখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পদে দায়িত্ব পালন করা আছিয়া খাতুন।

সোমবার (২২ ফেব্রুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব আলেয়া মেহের স্বাক্ষরিত এক আদেশে এই বদলির কথা জানানো হয়। কখন যোগদান করতে হবে সে বিষয়ে কিছু বলা না থাকলেও জনস্বার্থে অবিলম্বে এই আদেশ কার্যকর হবে বলে ওই আদেশে উল্লেখ করা হয়।

২০১৭ সালের ১৭ ডিসেম্বর বোয়ালখালী উপজেলার ইউএনও পদে যোগদান করেন বিসিএস (প্রশাসন) ৩০ ব্যাচে নারীদের মধ্যে প্রথম ও সম্মিলিতভাবে চতুর্থ হওয়া মেধাবী এ কর্মকর্তা।

এর আগে তিন মাসের জন্য চট্টগ্রাম বিভাগীয় পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট, ২০১৬ সালের ১৯ মে থেকে ২০১৭ সালের ১২ সেপ্টেম্বর পর্যন্ত চট্টগ্রাম সদর সার্কেলের সহকারি কমিশনার (ভূমি) পদে কাজ করেন আছিয়া খাতুন। ২০১৫ সালের ২০ জুন থেকে ২০১৬ সালের ১৮ মে পর্যন্ত তিনি ছিলেন সাতকানিয়ার সহকারি কমিশনার (ভূমি)। কর্মজীবনের শুরুতে ২০১২ সালের ৩ জুন থেকে ২০১৫ সালের ২০ জুন পর্যন্ত চট্টগ্রামে সহকারি কমিশনার হিসেবে কর্মরত ছিলেন আছিয়া খাতুন।

২০০৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন ও রাসায়নিক প্রযুক্তি বিভাগ থেকে অনার্স সম্পন্ন করেন তিনি। ২০১০ সালে একই বিশ্ববিদ্যালয় থেকে স্বাস্থ্য অর্থনীতি বিষয়ে স্নাতকোত্তর শেষ করেন নারায়ণগঞ্জের বাসিন্দা আছিয়া খাতুন।

আছিয়া খাতুন রত্নাগর্ভা মায়ের সন্তান। চার বোন ও এক ভাইয়ের সবাই স্ব স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত ও রাষ্ট্রের গুরুত্বপূর্ণ পদে আসীন।

ব্যক্তিগত জীবনে আছিয়া খাতুন দুই সন্তানের মা। স্বামী ডা. কাইয়ুম চৌধুরী চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক।