মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯

বান্দরবানে গ্রেপ্তার দুই জঙ্গি কারাগারে

প্রকাশিতঃ ২৪ জানুয়ারী ২০২৩ | ৫:০৮ অপরাহ্ন


বান্দরবান প্রতিনিধি : বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়নের পাহাড়পাড়া এলাকা থেকে গ্রেপ্তার নতুন জঙ্গি সংগঠন জামায়তুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার দুই সদস্যকে কারাগারে প্রেরণ করা হয়েছে।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) বান্দরবান জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সৈয়দা সুরাইয়া আক্তার এ আদেশ দেন।

দুই জঙ্গি সদস্য হলেন- সিলেটের শাহপরাণ এলাকার মৃত আব্দুস সাত্তারের ছেলে মাসকুর রহমান ওরফে রনবীর (৪৪) ও মাদারীপুরের রাজৈর এলাকার মৃত আব্দুর রউপ মৃধার ছেলে আবুল বাসার মৃধা (৪৪)।

এর আগে ২৩ জানুয়ারি বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়নের পাহাড়পাড়ার ইয়াহিয়া গার্ডেন এলাকায় র‌্যাব অভিযান পরিচালনা করে নব্য জঙ্গি সংগঠন জামায়তুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার শূরা সদস্য ও সামরিক শাখার প্রধান মাসকুর রহমান ও তার সহযোগী বোমা বিশেষজ্ঞ আবুল বাশার মৃধাকে গ্রেপ্তার করে। পরে নাইক্ষ্যংছড়ি থানায় র‌্যাব সন্ত্রাসবিরোধী আইনে দুইজনের নামে এবং অজ্ঞাত আরও ৫ জনের নামে একটি মামলা দায়ের করে।

প্রসঙ্গত, বান্দরবানে বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সস্ত্রাসী সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) প্রশিক্ষণ আস্তানায় নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারকীয়ার বেশ কয়েকজন সদস্য অবস্থান করে সামরিক প্রশিক্ষণ নিচ্ছে এমন সংবাদে গত অক্টোবর থেকে বান্দরবানের দুর্গম পাহাড়ে অভিযান পরিচালনা করছে র‌্যাব।