২৩ মে ২০১৯, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬, বুধবার

চবিতে বিসিএস শিক্ষা ক্যাডারে ‘লোকপ্রশাসন’ অন্তর্ভুক্তির দাবিতে মানববন্ধন

প্রকাশিতঃ বুধবার, এপ্রিল ১০, ২০১৯, ২:২৯ অপরাহ্ণ

চবি প্রতিনিধি : বাংলাদেশ সিভিল সার্ভিসে (বিসিএস) শিক্ষা ক্যাডারে লোক প্রশাসন বিষয়কে অন্তর্ভুক্তি এবং কলেজ পর্যায়ে লোক প্রশাসন বিভাগ বাস্তবায়নের দাবিতে মানববন্ধন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) লোক প্রশাসন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। এই দাবিতে স্বাক্ষর সংগ্রহ কর্মসূচিও পালন করা হয়।

বুধবার (১০ এপ্রিল) বেলা সাড়ে বারোটার দিকে বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয় এবং পরে বিভাগের সেমিনারে স্বাক্ষর কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে অংশগ্রহণ করেন-চবি লোক প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক মমতাজ উদ্দিন, সহকারী অধ্যাপক মোরশেদুল হক, মোহাম্মদ রেজাউল করিমসহ বিভাগের প্রায় দুই শতাধিক শিক্ষার্থী।

বিভাগের সহকারী অধ্যপক মোহাম্মদ রেজাউল করিম বলেন, দীর্ঘদিন ধরে লোক প্রশাসন বিভাগটি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে চালু রয়েছে এবং প্রতি বছর হাজার হাজার শিক্ষার্থী পাস করে বের হচ্ছে। তারা সরকারের বিভিন্ন উচ্চ পদে দায়িত্বও পালন করছে। কিন্তু বিসিএস শিক্ষা ক্যাডারে অন্তর্ভুক্তি না থাকায় এ বিভাগের শিক্ষার্থীরা বিভিন্নভাবে বঞ্চিত হচ্ছে। তাই বিসিএস শিক্ষা ক্যাডারে অন্তর্ভুক্তি করার জন্য বাংলাদেশের সকল বিশ্ববিদ্যালয় একজোট হয়ে মানববন্ধন ও স্বাক্ষর কর্মসূচি পালন করছি।

একুশে/আইএস/এটি