২৪ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬, বৃহস্পতিবার

কাল থেকে চবির শাটল ট্রেন চলাচল বন্ধ

প্রকাশিতঃ বৃহস্পতিবার, মে ১৬, ২০১৯, ৮:৩৩ অপরাহ্ণ

ফাইল ছবি

চবি প্রতিনিধি : কাল থেকে আগামি ১৩ জুন পর্যন্ত বন্ধ থাকবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেনচলাচল। শাটল ট্রেন বন্ধের সময় সাধারণ শিক্ষার্থীদের সুবিধার্থে বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট থেকে প্রতিদিন বিকালে ছেড়ে যাবে একটি বাস।

বাসটি অক্সিজেন-২নং গেইট-জিইসি-ওয়াসা-কাজীর দেউড়ি-লাভলেন-নন্দনকানন রুটে যাত্রা করবে। একই রুটে নন্দনকানন থেকে সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে বাসটি বিশ্ববিদ্যালয় অভিমুখে পুনরায় যাত্রা করবে।

বৃহস্পতিবার চবি প্রক্টর অধ্যাপক আলী আজগর চৌধুরী স্বাক্ষরিত এক জরুরি বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। বিজ্ঞপ্তিতে শিক্ষার্থীদের সার্বক্ষণিক পরিচয়পত্র সঙ্গে রাখতে বলা হয়েছে। পাশাপাশি বাসে বহিরাগত চলাচল রোধে শিক্ষার্থীদের সহযোগিতা কামনা করেন বিশ্ববিদ্যালয় প্রক্টর।

এ বিষয়ে চবি প্রক্টর অধ্যাপক আলী আজগর চৌধুরী বলেন, ক্যাম্পাস বন্ধ থাকায় শাটলে যাতায়াতকারী শিক্ষার্থীর সংখ্যা অনেক কম। এ অবস্থায় প্রায়ই বহিরাগতরা শাটলে চলাচল করছে। তাই আগামিকাল থেকে ১৩ জুন পর্যন্ত শাটল ট্রেন বন্ধ থাকবে। তবে ক্যাম্পাসে অবস্থানরত শিক্ষার্থীদের সুবিধার্থে একটি বাস সার্ভিসের ব্যবস্থা করা হয়েছে। তিনি বলেন, ঈদের দিন ও ঈদের আগে পরে মোট তিন দিন ছাড়া প্রতিদিন নির্ধারিত সময়সূচিতে এসব রুটে যাতায়াতকারী শিক্ষার্থীদের জন্য বাস চলাচল অব্যাহত থাকবে এবং ১৩ই জুন থেকে শাটল ট্রেন চলাচল সচল হবে।

উল্লেখ্য, গত ১২ মে থেকে আনুষ্ঠানিকভাবে ঈদের ছুটি শুরু হলেও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাটল ট্রেন চলাচল ছিলো সাপ্তাহিক বন্ধের শিডিউল অনুযায়ী।