শনিবার, ১৫ সেপ্টেম্বর ২০১৯, ৩০ ভাদ্র ১৪২৬

সুইমিংপুলের বিরোধিতা কেন বোধগম্য নয় মেয়র নাছিরের

প্রকাশিতঃ মঙ্গলবার, সেপ্টেম্বর ১০, ২০১৯, ৪:০৩ অপরাহ্ণ


চট্টগ্রাম: চট্টগ্রাম বিভাগীয় সুইমিংপুল তৈরীতে কেন বিরোধিতা করা হয়েছিল তা এখনো বোধগম্য নয় সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের।

মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম বিভাগীয় সুইমিংপুল উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ বিষয়ে কথা বলেন।

আ জ ম নাছির বলেন, সুইমিংফুল নির্মাণ করতে অনেকে না বুঝে বিরোধিতা করেছিলেন। কেন করেছিলেন, সেটি আমার কাছে বোধগম্য নয়। ক্রীড়ার জন্য খুব উর্বর একটি জায়গা চট্টগ্রাম।

তিনি বলেন, সুইমিং অনেকগুলো ক্রীড়ার মধ্যে লাইফলাইন হিসেবে কাজ করে। ফিটনেস যদি ধরে রাখতে হয় সুইমিংয়ের কোনো বিকল্প নেই। ইতিমধ্যে এই সুইমিংপুলে সাঁতার শিখতে এক হাজারেরও বেশি আবেদন করেছে। প্রতিবন্ধীদের জন্য ফ্রি সাঁতার শেখার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া সীমিত আয়ের মানুষের জন্যও ফ্রিতে সাঁতার শেখার ব্যবস্থা করা হয়েছে।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহ্সান রাসেলের দৃষ্টি আকর্ষণ করে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, এম এ আজিজ স্টেডিয়ামের ফ্লাড লাইট কার্যকর ও জিমনেসিয়াম আধুনিকায়ন করে দিলে ৫ বছরে ভালো মানের খেলোয়াড় তৈরি করে দিতে পারবেন।

প্রধান অতিথি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল বলেন, যারা সুইমিং করে তাদের আর কোনো ব্যায়াম করতে হয় না। শরীরে যে একটা গঠন রয়েছে সুইমিংয়ের মাধ্যমে তা সুন্দর থাকে। আজকের ছেলে-মেয়েদের সুইমিং করার মতো জায়গা নেই। তাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ উদ্যেগ নিয়েছেন।

চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে মেয়র ছাড়াও অতিথি ছিলেন যুব ও ক্রীড়া সচিব ড. মো. জাফর উদ্দীন।

উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা (সিজেকেএস) সহ-সভাপতি মোজাম্মেল হক, মো. শাহ আলম, চট্টগ্রাম সুইমিং উপ কমিটির চেয়ারম্যান এহছানুল হায়দার চৌধুরী বাবুল প্রমুখ।