বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

‘সচেতন হলে দুর্ঘটনা অনেকাংশেই রোধ হবে’

প্রকাশিতঃ ১৪ সেপ্টেম্বর ২০১৯ | ৭:২১ অপরাহ্ন

 

চট্টগ্রাম : ট্রাফিক বিভাগের একার পক্ষে কোনো কিছু করা সম্ভব নয় উল্লেখ করে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) নবাগত উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর বিভাগ) মোঃ আমির জাফর বলেছেন, পরিবহন চালক-হেলপারসহ সর্বস্তরের জনগণ সচেতন হলে দুর্ঘটনা অনেকাংশেই রোধ হবে। পাশাপাশি সড়কে শৃঙ্খলা ফিরে আসবে। অন্যথায় ট্রাফিক বিভাগের একার পক্ষে কোনো কিছু করা সম্ভব নয়। এসময় যানজটমুক্ত নিরাপদ নগরী গড়তে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

শনিবার (১৪ সেপ্টেম্বর) নগরের কোতোয়ালী থানাধীন সিনেমা প্যালেস মোড়ে সিএমপি’র ট্রাফিক আন্দরকিল্লা জোন আয়োজিত ট্রাফিক সচেতনতা প্রোগ্রামে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ট্রাফিক বিভাগ নিরলসভাবে কাজ করে যাচ্ছে দাবি করে আমির জাফর বলেন, ট্রাফিক আইন মেনে চললে সড়কে শৃঙ্খলা বজায় থাকবে। এছাড়া দুর্ঘটনারোধ, ট্রাফিক ব্যবস্থাপনায় শৃঙ্খলা ফিরিয়ে আনা, বেপরোয়া গাড়ী চলাচল থেকে ড্রাইভারদের বিরত রাখা, রোড সাইন চিনে গাড়ি চালানো, ছাত্র-ছাত্রী ও পথচারীসহ সকলের নিরাপদ যাত্রা নিশ্চিত করার লক্ষ্যে ট্রাফিক বিভাগ নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

সিএমপি’র ট্রাফিক-উত্তর বিভাগের সহকারী কমিশনার (এসি) সুলতান মোহাম্মদ খানের সভাপতিত্বে অনুষ্ঠিত ট্রাফিক সচেতনতা প্রোগ্রামে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ট্রাফিক-উত্তর বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. নাজমুল হাসান (পদোন্নতিপ্রাপ্ত এসপি) ও পুরাতন গীর্জা ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি সৈয়দ আবদুল হান্নান বাবু।

স্বাগত বক্তব্য রাখেন ট্রাফিক ইন্সপেক্টর (টিআই-আন্দরকিল্লা) মুহাম্মদ নুরুল আবছার।

এসময় বিভিন্ন পরিবহনের মালিক-শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

একুশে/প্রেসবিজ্ঞপ্তি/এসসি