সোমবার, ১৫ অক্টোবর ২০১৯, ২৯ আশ্বিন ১৪২৬

অভিযোগ থেকে ব্র্যাথওয়েইটকে মুক্তি দিল আইসিসি

প্রকাশিতঃ মঙ্গলবার, অক্টোবর ১, ২০১৯, ৫:২১ অপরাহ্ণ


বার্বাডোজ : ওয়েস্ট ইন্ডিজের ওপেনিং ব্যাটসম্যান ক্রেইগ ব্র্যাথওয়েইটকে বোলিংয়ে সবুজ সঙ্কেত দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। এই নিয়ে দ্বিতীয়বারের মত তার বিরুদ্ধে আনীত অভিযোগ থেকে মুক্ত হলেন ব্র্যাথওয়েইট। আইসিসি’র এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

৫৮ ম্যাচে ১৮টি টেস্ট উইকেট দখলকারী ব্র্যাথওয়েইট দলের হয়ে একজন পার্ট-টাইম স্পিনার হিসেবে বোলিং করে থাকেন। সম্প্রতী ভারতের বিপক্ষে হোম সিরিজে তার বোলিং এ্যাকশনকে অবৈধ ঘোষনা করে আইসিসি। পরবর্তীতে গত ১৪ সেপ্টেম্বর লাফবোরোতে তার বোলিং পর্যবেক্ষন করা হয়। এ সময় তার সব ডেলিভারিতেই কনুই নির্ধারিত ১৫ ডিগ্রির মধ্যেই ছিল বলে আইসিসি ফলাফল দেয়।

২০১১ সালে ক্যারিবীয় টেস্ট দলে অভিষিক্ত ২৬ বছর বয়সী ব্র্যাথওয়েইট ব্যাট হাতে এ পর্যন্ত আটটি সেঞ্চুরি করেছেন। টেস্টে দখল করা ১৮টি উইকেটের মধ্যেই ৬টিই এসেছে ২০১৫ সালে কলম্বোতে শ্রীলংকার বিপক্ষে। দুর্দান্ত বোলিং করে তিনি মাত্র ২৯ রানে লংকানদের ৬ উইকেট দখল করেছিলেন। দুই বছর পর ইংল্যান্ডের বিপক্ষে এজবাস্টনে তার বোলিং এ্যাকশন নিয়ে প্রথমবারের মত অভিযোগ উঠেছিল। তবে লাফবোরোতে অনুষ্ঠিত আরেকটি পরীক্ষায় ঐ সময়ও তিনি আইসিসি’র সবুজ সঙ্কেত পেয়েছিলেন।