শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭

সৌমিত্র চট্টোপাধ্যায়ের অবস্থা স্থিতিশীল

প্রকাশিতঃ শুক্রবার, নভেম্বর ১৩, ২০২০, ১০:৩৬ পূর্বাহ্ণ


বিনোদন ডেস্ক : হাসপাতালে চিকিৎসাধীন প্রখ্যাত ভারতীয় অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থা এখন স্থিতিশীল। প্রথম বার প্লাজমা থেরাপির পর তার রক্তচাপ এবং রক্তের অন্যান্য মাত্রাও স্বাভাবিক রয়েছে।

পশ্চিমবঙ্গের বেলভিউ নার্সিংহোমের বরাত দিয়ে সংবাদ মাধ্যম আনন্দবাজার পত্রিকা এতথ্য জানিয়েছে।

বুধবার এই প্রবীণ অভিনেতার শ্বাসনালীতে অস্ত্রোপচার (ট্র্যাকিয়োস্টমি) হয়েছিল। তার ২৪ ঘণ্টার মধ্যেই তাকে প্রথম বারের জন্য প্লাজমা থেরাপি দেওয়া হয়। চিকিৎসকরা জানিয়েছেন, এই থেরাপি প্রয়োগের পর বাহ্যিকভাবে তার রক্তক্ষরণ হয়নি।

প্রাথমিকভাবে সৌমিত্রের রক্তচাপ কিছুটা কমে যায় বটে। তবে পরে তা ঠিক হয়ে যায়। বৃহস্পতিবার তার জ্বরও ছিল। তার সিটি স্ক্যানও করা হয়েছে। রিপোর্ট সন্তোষজনক বলেই জানিয়েছেন চিকিৎসকরা।

হাসপাতাল সূত্রে জানা গেছে, ৮৫ বছর বয়সী সৌমিত্রের হৃৎপিণ্ড, ফুসফুস এবং যকৃৎ ঠিক রয়েছে। তাকে এক দিন পর পর প্লাজমা থেরাপি দেওয়া হবে। সেই সঙ্গে এক দিন পর পর হবে ডায়ালিসিসও। সৌমিত্রের স্নায়ুর সমস্যা কাটাতে পরামর্শ নেওয়া হচ্ছে নিউরোলজি বোর্ডেরও।

গত ৩০ সেপ্টেম্বর নিজের একটি বায়োপিকের শুটিংয়ে টালিগঞ্জের ভারতলক্ষ্মী স্টুডিওতে গিয়ে অসুস্থ হয়ে পড়েন সৌমিত্র। এরপর শুটিং শেষে তাকে বাড়িতে নিয়ে যাওয়া হয়। পহেলা অক্টোবর থেকে তার জ্বর হয়। ৫ অক্টোবর করোনার পজিটিভ রিপোর্ট আসে সৌমিত্রের। ৬ অক্টোবর তাকে বেলভিউ নার্সিংহোমে ভর্তি করা হয়।

২০১২ সালে ভারতের চলচ্চিত্র অঙ্গনের সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মান দাদাসাহেব ফালকে পুরস্কারসহ দেশ-বিদেশের অসংখ্য পুরস্কার পেয়েছেন বাংলা চলচ্চিত্রের এই দিকপাল।