শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭

অভিনেতা আজিজুল হাকিম লাইফ সাপোর্টে

প্রকাশিতঃ শুক্রবার, নভেম্বর ১৩, ২০২০, ১:২৯ অপরাহ্ণ


ঢাকা : করোনায় আক্রান্ত নাট্য অভিনেতা আজিজুল হাকিমের শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে বৃহস্পতিবার রাত থেকে তিনি বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি আছেন। শুক্রবার সকালে তার অবস্থা আরও গুরুতর হলে তাকে হাসপাতালটির আইসিউতে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

এই খবরটি নিশ্চিত করেছেন বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের পরিচালক ও প্রধান নির্বাহী আল ইমরান। পাশাপাশি অভিনেতার লাইফ সাপোর্টে থাকার বিষয়টি শুক্রবার সকালে নিশ্চিত করেন উপস্থাপক ও মিডিয়া ব্যক্তিত্ব আনজাম মাসুদ।

এছাড়া অভিনেত্রী বন্যা মির্জাও ফেসবুকে এ সংক্রান্ত একটি স্ট্যাটাস দেন। শুক্রবার সকালে তিনি লিখেন, ‘আমাদের প্রিয় আজিজুল হাকিম ভাই করোনাতে আক্রান্ত এবং তার সন্তান হৃদ ও জিনাত ভাবীও। হাকিম ভাই লাইফ সাপোর্টে! সবাই দোয়া করবেন।’

৬১ বছর বয়সী অভিনেতা আজিজুল হাকিমের করোনোয় আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায় চারদিন আগেই। তার স্ত্রী অভিনেত্রী-নির্মাতা জিনাত হাকিম ও ছেলে মুহাইমিন রেদওয়ানও করোনায় আক্রান্ত। কয়েক দিন ধরে তারা বাড়িতে আইসোলেশনে থেকেই চিকিৎসা নিচ্ছিলেন।

অভিনেতার স্ত্রী জানিয়েছিলেন জানান, গত রবিবারে হঠাৎই ডায়রিয়ার সমস্যা দেখা দেয় আজিজুল হাকিমের। প্রাথমিক চিকিৎসায় সুস্থও হন। পরদিন তিনি এবং ছেলে রেদওয়ান অসুস্থ হয়ে পড়েন। নমুনা পরীক্ষা করালে তাদের দুজনেরই করোনা ধরা পড়ে। এরপর আজিজুল হাকিম আবার অসুস্থ হয়ে পড়েন। পরীক্ষা করালে তার রেজাল্টও পজিটিভ আসে।

আজিজুল হাকিম জানিয়েছিলেন, বৃহস্পতিবার সকাল থেকে তার বেশ কয়েকবার বমি হয়েছে। অসুস্থ হওয়া প্রসঙ্গে অভিনেতা বলেছিলেন, ‘কয়েকদিন আগে বাসার পানির লাইন থেকে নষ্ট পানি আসছিল। ভুল করে সেটাই ফিল্টার করে খেয়ে অসুস্থ হয়ে পড়ি। ডায়রিয়ায় শরীর দুর্বল হয়ে পড়ে আর শ্বাসকষ্ট বাড়তে থাকে। পরে কোভিড-১৯ টেস্ট করিয়ে দেখি, পজিটিভ এসেছে।’

অভিনেতার স্ত্রী জিনাত হাকিম ও ছেলে রেদওয়ান সুস্থ থাকলেও তাদেরও জ্বর ও মৃদু শ্বাসকষ্ট রয়েছে। বাসায় আলাদা রুমে থাকছেন তারা। জিনাত হাকিম জানান, শ্বশুরবাড়িতে অবস্থানরত তাদের মেয়ে নাযাও করোনায় আক্রান্ত বলে ধারণা করছেন। তার নমুনাও পরীক্ষা করতে দেয়া হয়েছে।