বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৬ অগ্রহায়ণ ১৪২৯

যুক্তরাষ্ট্রের ওয়ালমার্ট স্টোরে গুলি, নিহত ১০

প্রকাশিতঃ ২৩ নভেম্বর ২০২২ | ১২:৫৬ অপরাহ্ন


আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া রাজ্যের চেসাপিকের স্যাম সার্কেলে ওয়ালমার্ট ডিপার্টমেন্টাল স্টোরে বন্দুকধারীর গুলিতে অন্তত ১০ জন নিহত হয়েছেন। এ সময় আক্রমণকারী বন্দুকধারীও মারা গেছেন। মার্কিন পুলিশ এসব তথ্য জানিয়েছে।

চেসাপিক সিটি একটি টুইটে বলেছে, ‘চেসাপিক এলাকার পুলিশ স্যাম সার্কেলের ওয়ালমার্টে একটি গুলিবর্ষণের ঘটনা নিশ্চিত করেছে। এ সময় শ্যুটার মারা গেছে।’

গণমাধ্যমের প্রতিবেদন অনুসারে, ‘৯১১ নম্বরে ফোন পাওয়ার পর ৪০টিরও বেশি জরুরি যানবাহনকে (অ্যাম্বুলেন্স ও ফায়ার সার্ভিসের গাড়ি) ব্যাটলফিল্ড বুলেভার্ড এলাকার ওই ওয়ালমার্ট আউটলেটে নিয়ে যাওয়া হয়েছিল।

ভার্জিনিয়া রাজ্যের সিনেটর লুইস লুকাস টুইটারে বলেছেন, ‘আজ রাতে ভার্জিনিয়ার চেসাপিকে আমার এলাকার একটি ওয়ালমার্ট স্টোরে সংঘটিত গুলিবর্ষণের ঘটনায় আমার হৃদয় ভেঙ্গে গেছে। যতক্ষণ না আমরা আমাদের এই বন্দুক হামলার সঙ্গে সংশ্লিষ্ট সহিংসতার ঘটনাগুলো শেষ করার জন্য কোনো সমাধান খুঁজে পাচ্ছি, ততক্ষণ পর্যন্ত আমি শান্ত হব না। এ ধরনের ঘটনায় দেশের অসংখ্য মানুষ মারা গেছে।

এর আগে যুক্তরাষ্ট্রের কলোরাডো রাজ্যের ‘কলোরাডো স্প্রিংস’ নামের একটি স্থানে সমকামী নাইটক্লাবে গুলিবর্ষণে পাঁচজন নিহত হয়েছে। শনিবার রাতে এ হামলা হয়। এখানকার ক্লাব কিউতে ব্যাপক গুলিতে আহত হয়েছেন আরও ১৮ জন।