বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

আর্জেন্টিনা দলে যোগ দিয়েছেন মেসি

প্রকাশিতঃ ৪ জুন ২০২৪ | ৬:৩৯ অপরাহ্ন

খেলাধুলা ডেস্ক : অনুশীলন চলছে ইন্টার মায়ামির সম্পত্তিতে। যেই দলে খেলেন লিওনেল মেসি। তবুও সোমবারই দলের সঙ্গে যোগ দিয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক। মূলত মায়ামির হয়ে মেজর লিগ সকারের (এমএলএস) ম্যাচ থাকায় একদিনের বিশ্রাম নেন তিনি। দলে যোগ দিয়ে সতীর্থদের সঙ্গে এরমধ্যেই অনুশীলনও করেছেন রেকর্ড আটবারের ব্যালন ডি’অর জয়ী এই তারকা।

কোপা আমেরিকার শিরোপা ধরে রাখার মিশনে আগামী ২১ জুন কানাডার বিপক্ষে মাঠে নামবে আলবিসেলেস্তেরা। তবে এর আগে আগামী রোববার (৯ জুন) ইকুয়েডরের বিপক্ষে এবং আগামী ১৪ জুন গুয়েতেমালার বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে মেসিরা। এরজন্য শিষ্যদের নিয়ে রোববার থেকে মায়ামিতে অনুশীলন শুরু করেন কোচ লিওনেল স্কালোনি।

কোপা আমেরিকা ও দুটি প্রীতি ম্যাচের জন্য ২৯ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেন আর্জেন্টিনা কোচ। যেখান থেকে তিনজনকে বাদ দিয়ে কোপা আমেরিকার জন্য চূড়ান্ত করা হবে ২৬ জনকে। তবে দলের সঙ্গে শুরুতে ১৫ জন যোগ দিয়েছেন। এরপর ধীরে ধীরে বাকিরা যোগ দিচ্ছেন। সোমবার সকালে হুলিয়ান আলভারেজ এবং অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্তার মায়ামিতে আসেন। পরে মেসি, এনজো ফার্নান্দেজ, লিসান্দ্রো মার্তিনেজ, নাহুয়েল মলিনা, এজাকুয়েল প্যালাসিওস, আনহেল দি মারিয়া, নিকোলাস ওতামেন্দি, নিকোলাস গনজালেস এবং লুকাস মার্তিনেজ পা রাখেন শহরটিতে।

এদিন বিকেলের অনুশীলনে মোট ২৭ জন খেলোয়াড় উপস্থিত ছিল। তনে এদিনই দলের সঙ্গে যোগ দেওয়ার কথা রয়েছে গঞ্জালো মন্তিয়েলের। রোববারই বাবা হয়েছেন এই ডিফেন্ডার। যে কারণে পরিবারের সঙ্গে থাকার জন্য তাকে আরও কয়েক ঘন্টা সময় দিয়েছে কোচিং স্টাফরা। আর রোববারই টাইগ্রের বিপক্ষে রিভারপ্লেটের ম্যাচ থাকায় মঙ্গলবার দলের সঙ্গে যোগ দিবেন ফ্রাঙ্কো আরমানি।

আগামী শুক্রবার পর্যন্ত ইন্টার মায়ামির সব সুবিধা নিয়ে অনুশীলন চালিয়ে যাবে মেসিরা। ইকুয়েডরের বিপক্ষে প্রথম ম্যাচের মুখোমুখি হওয়ার জন্য শনিবার শিকাগোর উদ্দেশ্যে রওনা হবে দলটি।