শুক্রবার, ২৪ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬

বিনাভোটে নির্বাচিত অবৈধ সরকারের কাছে ন্যায়বিচার আশা করা ভুল : শাহাদাত

প্রকাশিতঃ বৃহস্পতিবার, এপ্রিল ১২, ২০১৮, ১:৩০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম : কোর্ট হাজিরা শেষে ১১জন নেতাকর্মীদের জামিন বাতিল করে জেলহাজতে প্রেরণ করলে তৎক্ষণিক প্রতিক্রিয়ায় চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেছেন, বিনাভোটে নির্বাচিত অবৈধ সরকারের কাছে ন্যায়বিচার আশা করা ভুল। সরকারের সবকটি বিভাগ ধংস হয়ে গেছে। সাধারণ মানুষ যেটুকু ন্যায়বিচারের শেষ আশ্রয়স্থল ছিল আদালত এখন তা থেকেও বঞ্চিত হচ্ছে।

পতেঙ্গা থানার ১১জন নেতাকর্মী উচ্চ আদালত থেকে জামিন নিয়ে এসে আদালতের প্রতি সম্মান প্রদর্শন করে অতিরিক্ত দায়রা জজ আদালতে জামিনের আবেদন করলে আদালত তাদের জামিন না দিয়ে কারাগারে প্রেরণ করেছে। তারা ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছে।

ডা. শাহাদাত হোসেন আরো বলেন, বিএনপির চেয়ারপার্সন দেশমাতা বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে এই দেশে কোনো নির্বাচন হতে দেয়া হবে না। বেগম খালেদা জিয়াকে মুক্ত করেএদেশের গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠা করা হবে। বিএনপির চেয়ারপার্সন বেগমখালেদা জিয়া, চট্টগ্রাম মহানগর বিএনপির ৬৪ জন নেতাকর্মীসহ সকল রাজবন্দীর নিঃশর্ত মুক্তির দাবী জানান।

তিনি বুধবার (১১ এপ্রিল) দুপুরে কোর্ট হাজিরা শেষে পতেঙ্গা থানার ১১ জন নেতাকর্মীদের জামিন বাতিল করে কোর্টে প্রেরণ করলে তৎক্ষণিক প্রতিক্রিয়ায় উপরোক্ত কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন অ্যাডভোকেট মফিজুল হক ভূঁইয়া, অ্যাডভোকেট সিরাজুল ইসলাম চৌধুরী, অ্যাডভোকেট মেরী আক্তার, অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান, নগর বিএনপির সহ-সভাপতি মো. মিয়া ভোলা, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, নগর বিএনপি নেতা আলহাজ্ব কামালউদ্দীন, পতেঙ্গা থানা বিএনপির সভাপতি ডা. নুরুল আবছার, সাধারণ সম্পাদক মো: হাবউদ্দীন, বিএনপি নেতা লোকমান, মো: ইলিয়াছ, হারুন কোম্পানী, নগর যুবদল নেতা আব্দুরাজ্জাক, নাজমুল হক নাজু, বিএনপি নেতা মঞ্জুর কাদের, আবু তাহের, নাছির উদ্দীন, মো: আমিন, মো: সায়েম, আব্দুল জলিল, জিয়াউর রহমান, মো: শফি, ফোরকান, মো: তৈয়ব, রাজু,পলাশ, সোহাগ প্রমুখ।

প্রেসবিজ্ঞপ্তি/এটি/একুশে