সোমবার, ২১ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬

জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপ বুধবার

প্রকাশিতঃ সোমবার, নভেম্বর ৫, ২০১৮, ১১:০৩ পূর্বাহ্ণ

ঢাকা : জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে আবারও সংলাপে বসবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার সকাল ১১টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই সংলাপ শুরু হবে।

সীমিত পরিসরে সংলাপের জন্য জাতীয় ঐক্যফ্রন্টের চিঠির জবাবে ওই আমন্ত্রণ জানিয়েছেন প্রধানমন্ত্রী।

রোববার রাতে গণভবনে ১৪ দলের সভা শেষে সাংবাদিকদের একথা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, ঐক্যফ্রন্টের থেকে আবার সংলাপে বসতে চেয়ে চিঠি দেয়া হয়েছে। এর পরিপ্রেক্ষিতে দ্বিতীয় দফায় ছোট পরিসরে ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপ হবে।
বেগম খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে ওবায়দুল কাদের বলেন, তার নিকট আত্মীয় কেউ মারা গেলে বা বিদেশে চিকিৎসার প্রয়োজন হলে প্যারোলে আবদেন করবেন। নির্বাচন করার জন্য তো প্যারোলে মুক্তি হয় না।

এদিকে, প্রথম সংলাপের অসর্ম্পূণ আলোচনা সর্ম্পূণ করতে আবার আলোচনায় বসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গতকাল চিঠি দেন ড. কামাল হোসেন। আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে চিঠি নিয়ে যান ঐক্যফ্রন্ট নেতা আ অ ম শফিক উল্লাহ ও জগলুল হায়দার আফ্রিক। সেখানে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপের পক্ষে চিঠি গ্রহণ করেন কার্যালয়ের অফিস সহকারি মোহাম্মদ মাসুদ ও আলাউদ্দিন।

এর আগে ১ নভেম্বর রাতে গণভবনে জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপ করেন আওয়ামী সভাপতি শেখ হাসিনা।

একুশে/আরসি/এসসি