২০ জুন ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬, বৃহস্পতিবার

দেশের মালিক কোনো মহারানি-মহারাজা নন : ড. কামাল

জনগণের অধিকার ফিরে না আসা পর্যন্ত আন্দোলন চলবে

প্রকাশিতঃ মঙ্গলবার, নভেম্বর ৬, ২০১৮, ৬:৫৯ অপরাহ্ণ

ঢাকা : জনগণের অধিকার ফিরে না আসা পর্যন্ত আন্দোলন চলবে বলে জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। দেশের মালিক কোনও মহারানি-মহারাজা নন বলে মন্তব্য করেন তিনি।

মঙ্গলবার (৬ নভেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. কামাল বলেন, সরকারের জন্য ও বিরোধী দলের জন্য আইন সমান কিন্তু আজ সরকার যা ইচ্ছে তাই করছে। এই দেশের মালিক জনগণ। জনগণের দেশ হিসেবে প্রতিষ্ঠা করার জন্য আপসহীনভাবে ঐক্যবদ্ধ আন্দোলন চালিয়ে যাবো।

তিনি বলেন, সরকারের কথার একপয়সার দামও নেই। সেটা গত ৫ বছরে প্রমাণিত হয়েছে। সংবিধান ১৬ আনা উপেক্ষা করা হয়েছে। আমরা দেশের মালিক হিসেবে ঐক্যবদ্ধ থাকবো। ঐক্যবদ্ধ হয়ে সিদ্ধান্ত নেবো। সুষ্ঠু নির্বাচন হতে হবে। ভোটকেন্দ্রে পাহারা দিতে হবে।

ড. কামাল আরো বলেন, আইনশৃঙ্খলা বাহিনী যেভাবে হয়রানি করছে, তা অপরাধ, মহা-অপরাধ। খালেদা জিয়াকে জেলে রেখে দেশে গণতন্ত্র চলতে পারে না। এখানে এক ধরনের আইনের শাসনের অনুপস্থিতি চলছে। স্বাধীন বাংলাদেশে এটা চলতে দেওয়া যায় না।

প্রসঙ্গত, জাতীয় ঐক্যফ্রন্ট গঠন করার পর এই জনসভা ছিল ঐক্যফ্রন্টের প্রথম জনসভা। দুপুর ২টার দিকে জনসভা শুরু হয়। প্রথমে পবিত্র কোরআন তেলাওয়াতের পর সদ্য প্রয়াত বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামের আত্মার শান্তি কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

একুশে/এসসি