১৯ জুন ২০১৯, ৫ আষাঢ় ১৪২৬, বুধবার

আ.লীগের মনোনয়ন কেনার হিড়িক

৩শ’ আসনে ৪ হাজার ফরম বিক্রির আশা

প্রকাশিতঃ শনিবার, নভেম্বর ১০, ২০১৮, ৩:২৮ অপরাহ্ণ

ঢাকা : একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের রাজনৈতিক কর্যালয়ে চলছে আওয়ামী লীগের মনোনয়ন কেনার হিড়িক।

শুক্রবার সকাল ১০টা থেকে শনিবার বেলা ১২টা পর্যন্ত ২৬ ঘণ্টায় আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি হয়েছে সাড়ে ৭ কোটি টাকা। এবার মনোনয়ন ফরম বিক্রি বাবদ আওয়ামী লীগের তহবিলে জমার পরিমাণ বারো কোটি টাকার ঘর ছুঁবে বলে ধারণা করা হচ্ছে। আওয়ামী লীগের দলীয় সুত্রে এই তথ্য জানা গেছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে ৩শ’ আসনে দলীয় প্রার্থী বাছাইয়ের জন্য গতকাল শুক্রবার সকাল থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে আওয়ামী লীগ। এবার মনোনয়ন ফরমের দাম পঁচিশ হাজার থেকে বাড়িয়ে করা হয়েছে ত্রিশ হাজার টাকা।

সর্বশেষ দশম জাতীয় সংসদ নির্বাচনে মোট দুই হাজার ৬০৮ জন আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছিল। এবার সেই সংখ্যা চার হাজার ছাড়িয়ে যাবে বলে আশা করা হচ্ছে। ফরম বিক্রি থেকে গতবার আওয়ামী লীগের তহবিলে জমা পড়েছিল প্রায় সাড়ে সাত কোটি টাকা। এবার তা দশ কোটি ছাড়িয়ে যাবে বলে দলটির নেতাদের প্রত্যাশা।

নির্বাচনের জন্য মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ নভেম্বর, মনোনয়নপত্র বাছাই ২২ নভেম্বর এবং ২৯ নভেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন নির্ধারণ করা হয়েছে। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৩ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

একুশে/এসসি