২৩ মে ২০১৯, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬, বুধবার

নতুন নেতৃত্ব সৃষ্টি করতে সিটি কলেজ ভিপির পদত্যাগ

প্রকাশিতঃ বুধবার, এপ্রিল ৩, ২০১৯, ৬:২৮ অপরাহ্ণ

চট্টগ্রাম : চট্টগ্রাম সরকারি সিটি বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্র সংসদের (বৈকালিক) সহ সভাপতি (ভিপি) রাজীব হাসান রাজন কলেজ অধ্যক্ষের কাছে তার পদত্যাগপত্র জমা দিয়েছেন।

বুধবার দুপুরে একটি প্যাডে পদত্যাগপত্র লিখে কলেজ অধ্যক্ষ ঝর্ণা খানমের কাছে পদত্যাগপত্র জমা দেন রাজীব। পদত্যাগপত্রে তিনি নতুন নেতৃত্ব সৃষ্টির লক্ষ্যে স্বেচ্ছায় এ পদত্যাগ বলে উল্লেখ করেন। একই সাথে নতুন সংসদ কমিটি গঠনের জন্য ছাত্র সংসদ নির্বাচনের তফশিল ঘোষণা করতে অধ্যক্ষের কাছে অনুরোধ জানান রাজীব।

রাজীব হাসানের পদত্যাগ প্রসঙ্গে জানতে চাইলে বুধবার সন্ধ্যায় চট্টগ্রাম সিটি বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ ঝর্ণা খানম একুশে পত্রিকাকে বলেন, আমার কাছে পদত্যাগপত্র নিয়ে এসেছিল। আমি বলেছি, সবাইকে একটা প্রক্রিয়ার মধ্যে আসতে হবে। হুট করে একজন এসে পদত্যাগ করলে হয় না। পুরো প্যানেল সম্মিলিতভাবে পদত্যাগ করলেই কেবল নতুন নির্বাচনের জন্য তফশিল ঘোষণা করা যায়। কাজেই পদত্যাগপত্রটা আমি গ্রহণ করতে পারিনি।

এর আগে মঙ্গলবার দিনগত রাত ১টার দিকে গতরাত ১টার দিকে নিজের ফেসবুকে এ সংক্রান্ত একটি স্ট্যাটাস দেন রাজীব হাসান। তিনি লিখেন, ‘জয় বাংলা, আমি আর নাই। সাবেক ভিপি, সরকারী সিটি কলেজ,চট্টগ্রাম। সবার জন্য শুভ কামনা।’

বিষয়টিকে ইতিবাচক আখ্যায়িত করে ফেসবুকে রাজীব হাসান রাজনকে সাধুবাদ জানিয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। তাদের মতে, বছরের পর বছর পদ আকড়ে থাকার সংস্কৃতির এই যুগে রাজীব হাসান রাজন নতুন দৃষ্টান্ত। নতুন নেতৃত্ব সৃষ্টির লক্ষ্যে তার এ ত্যাগ স্মরণীয় হয়ে থাকবে।

রাজীব হাসান বলেন, নতুনদের সুযোগ দিতেই সেচ্ছায় পদ্যত্যাগ করছেন তিনি। ইতিমধ্যে এই সিদ্ধান্তের কথা সিনিয়র নেতাদের অবহিত করেছেন বলেও জানান তিনি।

প্রসঙ্গত, ২০০৫-২০০৬ সেশনে সর্বশেষ চট্টগ্রাম সিটি বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্র সংসদের নির্বাচনে (বৈকালিক শাখা) রাজীব হাসান রাজন ভিপি এবং জাহিদুল হক চৌধূরী মার্শাল জিএস নির্বাচিত হন।