২৩ মে ২০১৯, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬, বুধবার

মোদিকে একহাত নিলেন মমতা

প্রকাশিতঃ রবিবার, এপ্রিল ৭, ২০১৯, ৮:৫৫ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে একহাত নিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা।

রােববার (৭ এপ্রিল) জলপাইগুড়ির ময়নাগুড়িতে তৃণমূলের জনসভায় মোদিকে বসন্তের কোকিল হিসেবে আখ্যায়িত করে মুখমন্ত্রী মমতা বলেন, মোদি এই বাংলার জন্য কিছুই করেননি। যা করেছে এই তৃণমূল সরকার। শুধু বসন্তের কোকিলের মতো এই রাজ্যে এসে মিথ্যা কথা বলছেন মোদি। মোদি মিথ্যাবাদী। প্রতিশ্রুতি দিয়ে রাখেন না।

এর আগে একই দিনে পশ্চিমবঙ্গের ‘রাজার শহর’ কোচবিহারের রাসমনি ময়দানে এক বিশাল জনসভায় যোগ দেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

মোদির কঠোর সমালোচনা করে মমতা বলেন, মোদি আর এখন প্রধানমন্ত্রী নন, তিনি এক স্পায়ারি প্রধানমন্ত্রী। মোদি আর ক্ষমতায় আসতে পারবেন না। ক্ষমতায় আসবে মোদিবিরোধী অসাম্প্রদায়িক দল। তারাই এবার দিল্লিতে গড়বে সরকার।

তিনি বলেন, বিজেপি দাঙ্গাবাজদের দল। সাম্প্রদায়িক দল। এই বিজেপি আমাদের রাজ্যের নাম ‘বাংলা’ করার পক্ষে বিধানসভার সর্বসম্মত প্রস্তাব কেন্দ্রীয় সরকারের অনুমোদনের জন্য পাঠানো সত্ত্বেও সেই প্রস্তাব আটকে দিয়েছে। এবার এসেছে টাকার বান্ডিল নিয়ে ভোট কিনতে। মিথ্যাবাদী ও সাম্প্রদায়িক বিজেপিকে এবার একটি ভোটও দেবে না বাংলার মানুষ।

‘মানুষ মেরে এবার মানুষ প্রেম? বিজেপি তোমায় শেম শেম’ এমন ছন্দ মিলিয়ে মমতা বলেন, মোদি উত্তরবঙ্গের মানুষের জন্য কিছুই করেন নাই। বন্ধ চা–বাগান খোলার কথা বলে খোলেননি। এ রাজ্যের উন্নয়নের জন্য জমি ও টাকা দেননি। যে জঙ্গল মহলে তাঁর আসার আগে হত্যা–খুন লেগে থাকত, আজ তা বন্ধ হয়ে গেছে। এখন জঙ্গল মহল শান্ত। যখন জঙ্গল মহল এবং পাহাড় অশান্ত হয়েছিল তখন কি মোদি একবারও এসেছেন এই জঙ্গল মহলে? আর এখন নির্বাচনের সময় মিথ্যার ঝুলি নিয়ে হাজির হয়েছেন। উত্তরবঙ্গে এসে নাটক করছেন।

একুশে/ডেস্ক/এসসি