রবিবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬

সিউলে বাংলাদেশ হাউজে ঈদ মিলনমেলা, গান গাইলেন রাষ্ট্রদূত

প্রকাশিতঃ শনিবার, জুন ৮, ২০১৯, ১১:১৪ অপরাহ্ণ


ওমর ফারুক হিমেল, সিউল থেকে: দক্ষিণ কোরিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবিদা ইসলামের আমন্ত্রণে সিউলে বাংলাদেশ হাউজে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। পরিপাটি, গোছানো এই আয়োজন পরিণত হয় প্রবাসীদের মিলনমেলায়।

শনিবার সন্ধ্যা ৬টায় শুরু হওয়া উক্ত অনুষ্ঠানে আগত অতিথিদের শুভেচ্ছা জানান রাষ্ট্রদূত আবিদা ইসলাম, কাউন্সেলর মোহাম্মদ মাসুদ রানা চৌধুরী, প্রথম সচিব (শ্রম) মকিমা বেগম, দূতালয় (প্রথম সচিব) রুহুল আমিন।

রাষ্ট্রদূত আবিদা ইসলাম অনুষ্ঠানে আগত বাংলাদেশিদের সাথে একে একে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

এ সময় রাষ্ট্রদূত প্রবাসীদের প্রতি বলেন, আমি রাষ্ট্রের একজন দূত। প্রবাসে শত কর্মব্যস্ততার মাঝেও বাংলাদেশ হাউজে আমাদের দাওয়াতে আপনারা এসেছেন। আপনাদের এই আগমনে আমরা খুবই আনন্দিত, উচ্ছ্বসিত, অভিভূত।

এদিকে দল-মতের উর্ধ্বে উঠে সকলের উপস্থিতি ছিল সিউলে বাংলাদেশ হাউজে। ঈদ পরবর্তী আনন্দঘন পরিবেশে বাংলাদেশ হাউস যেন প্রবাসের বুকে একখণ্ড লাল সবুজের বাংলাদেশে রুপ নেয়। পরবর্তীতে আগত সবাই প্রীতিভোজে অংশগ্রহণ করেন।

পরে একজন সাংবাদিকের বিনয়ের সঙ্গে রাখা অনুরোধে সংগীতপ্রেমী, সংস্কৃতিমনা রাষ্ট্রদূত আবিদা ইসলাম হারমোনিয়ামে সুর তোলেন। গানে মাতালেন পুরো বাংলাদেশ হাউস। রাষ্ট্রদূতের সুরেলা কন্ঠে রবীন্দ্রসংগীত সবাই উপভোগ করেন। আগত দর্শকদের কেউ কেউ বলে উঠলেন রাষ্ট্রদূত আবিদা ইসলাম অত্যন্ত ভদ্র, বিনয়ী, নান্দনিক চিন্তার বর্ণময় মানুষ। ঈদ পুনর্মিলনীতে রাষ্ট্রদূতের গান ছিল বাড়তি আকর্ষণ।