রবিবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ৩১ ভাদ্র ১৪২৬

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট জারদারি গ্রেপ্তার

প্রকাশিতঃ সোমবার, জুন ১০, ২০১৯, ৭:৫৮ অপরাহ্ণ


ইসলামাবাদ: পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট আসিফ আলি জারদারিকে গ্রেপ্তার করা হয়েছে। অর্থপাচার ও ভুয়া ব্যাংক অ্যাকাউন্ট ব্যবহারের মামলায় তাকে গ্রেপ্তার করা হয়।

দেশটির হাইকোর্টে জামিন আবেদন বাতিল হওয়ার পরই সোমবার ইসলামাবাদ থেকে তাকে গ্রেপ্তার করা হয়। খবর ডন ও জিয়ো নিউজের।

ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (NAB) -এর দায়ের করা মামলায় এর আগে হাইকোর্ট আসিফ আলি জারদারি ও তার বোন ফারয়াল তালপুরের জামিন আবেদন বাতিল করেছিল।

সোমবার দুপুরের পর জারদারিকে গ্রেপ্তারের জন্য ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরোর কর্মকর্তারা পুলিশের বিশেষ স্কোয়াড নিয়ে জারিদারি হাউসে পৌঁছান।

এ সময় জারদারি হাউসের আশপাশে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। আশপাশের কয়েকটি সড়কসহ মূল সড়কটিও এ সময় পুলিশ বন্ধ রাখে।

জারদারি হাউসে পৌঁছার পর ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো কর্মকর্তারা জারদারির সঙ্গে কিছুক্ষণ কথা বলেন। কর্মকর্তারা গ্রেপ্তারি পরোয়ানা দেখালে জারদারি গ্রেপ্তারে সম্মতি প্রদান করেন।

এ মুহূর্তে ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো কর্মকর্তারা গ্রেপ্তারের পর আসিফ আলি জারদারিকে রাওয়ালপিন্ডির সংস্থাটির প্রধান কার্যালয়ে নিয়ে যাচ্ছেন।

এর আগে প্রায় সাড়ে ৩ হাজার কোটি রুপি অবৈধ লেনদেনের এ মামলায় সাবেক প্রেসিডেন্ট জারদারির বিদেশ সফরের ওপর নিষেধাজ্ঞা জারি করেছিল হাইকোর্ট।

আসিফ আলি জারদারি পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) কো-চেয়ারম্যান। পাকিস্তানের প্রয়াত প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর স্বামী জারদারি ২০০৮ সাল থেকে ২০১৩ সাল পর্যন্ত প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন। পিপিপি দেশটির বর্তমান পার্লামেন্টের তৃতীয় বৃহত্তম দল।