বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭

রাঙ্গুনিয়ায় একজনের করোনা সন্দেহে ৫ পরিবার কোয়ারেন্টাইনে 

প্রকাশিতঃ শনিবার, এপ্রিল ৪, ২০২০, ১২:১৩ অপরাহ্ণ

মোয়াজ্জেম হোসেন, রাঙ্গুনিয়া : উপজেলার চন্দ্রঘোনা ইউনিয়নের মধুছড়ি মিশন এলাকায় ১ ব্যক্তির করোনা ভাইরাস সন্দেহে আশপাশের ৫ পরিবারকে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন। শুক্রবার বিকেল থেকে ওই পরিবারগুলোকে কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।

জানা যায়, চন্দ্রঘোনা ইউনিয়নের মধুছড়ি মিশন এলাকায় সুকুমার মল্লিকের ছেলে অরুন মল্লিক (৩৮) ঢাকা-ভারত সীমান্তে লরি চালান। গত ২২ মার্চ তিনি গায়ে জ্বর নিয়ে এলাকায় আসেন। সেই থেকে এখনো তার গায়ের জ্বর না কমায় তার শরীরে করোনা ভাইরাস সংক্রমণের সন্দেহ করা হচ্ছে। এ কারণে তার আশপাশের ৫ পরিবারকে কোয়ারেন্টাইনের নির্দেশ দেওয়া হয়েছে।

চন্দ্রঘোনা ক্রিস্টিয়ান হাসপাতালের পরিচালক ডা. প্রবীর খিয়াং এসব তথ্য নিশ্চিত করে একুশে পত্রিকাকে বলেন, সন্দেহভাজন ব্যক্তির গলায় আগে থেকে টনসিল ও মামসের সমস্যা থাকায় করোনা পরীক্ষা না করা পর্যন্ত নিশ্চিত কিছু বলা যাবে না।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা রাজিব পালিত একুশে পত্রিকাকে জানান, তাদের কাছে পরীক্ষার ব্যবস্থা নেই, তাই আজকের মধ্যেই নমুনা সংগ্রহ করে সংশ্লিষ্ট পরীক্ষাগারে পাঠানো হবে।

এদিকে রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদুর রহমান জানান, খবর পেয়ে মেডিকেল টিম, পুলিশ, সেনাবাহিনী পাঠিয়ে অসুস্থ ব্যক্তিসহ তার পার্শ্ববর্তী ৫ পরিবারকে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয় এবং লরিচালকের বাড়ি নজরদারিতে রাখা হয়েছে।

ঐ ব্যক্তির নমুনা পরীক্ষার ফলাফল না আসা পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকা পরিবারদের ত্রাণসহায়তার জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ সংশ্লিষ্টদের নির্দেশ দেয়া হয়েছে বলেও তিনি জানান।