মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২, ৫ মাঘ ১৪২৮

চট্টগ্রামে ইয়াবা ব্যবসায়ীকে ১০ বছরের সাজা

প্রকাশিতঃ বুধবার, মে ১৮, ২০১৬, ৬:২৯ অপরাহ্ণ

chittagong courtচট্টগ্রাম:চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থেকে এক লাখ ত্রিশ হাজার ইয়াবাসহ গ্রেপ্তার এক মাদক ব্যবসায়ীকে ১০ বছরের সাজা দিয়েছে আদালত। পাশপাশি ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও দুই মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। বুধবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো. শাহেনূর এ আদেশ দেন।

সাজাপ্রাপ্ত সৈয়দ কাশেম (৩০) কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার ভোদারবিল এলাকার কালাম মিয়ার ছেলে।

চট্টগ্রাম মহানগর পিপি ফখরুদ্দিন চৌধুরী বলেন, অভিযোগ প্রমাণ হওয়ায় আসামিকে ১০ বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। পাশপাশি ১০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও দুই মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। রায় ঘোষণার পর আসামি কাশেমকে কারাগারে পাঠানো হয়।

আদালত সূত্র জানায়, ২০১৪ সালের ৩ অক্টোবর নগরীর পাঁচলাইশ এলাকায় অভিযান চালিয়ে দুই হাজার ইয়াবাসহ সৈয়দ কাশেমকে গ্রেপ্তার করে র‌্যাব-৭। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে একই দিন পাঁচলাইশের হিল ভিউ আবাসিক এলাকায় অভিযান চালিয়ে তার বাসা থেকে আরও এক লাখ ২৮ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় পরদিন র‌্যাব-৭ এর কর্মকর্তা মোখলেছুর রহমান বাদী হয়ে একটি মামলা করেন। তদন্ত শেষে ২০১৪ সালের ২৯ অক্টোবর অভিযোগপত্র জমা দেয় পুলিশ। গত বছরের ২৫ এপ্রিল এ মামলায় অভিযোগ গঠন করা হয়। রাষ্ট্রপক্ষে ছয় জন এবং আসামি পক্ষে তিন জন সাফাই সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত রায় দেন।