সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬

আসছে বৈশাখেই নাইওর

প্রকাশিতঃ শুক্রবার, নভেম্বর ৬, ২০১৫, ৬:৪১ অপরাহ্ণ

Naiorহারিয়ে যেতে বসেছে গ্রামীণ জনপদের বিনোদনের মাধ্যম যাত্রা। আগে শীত-বর্ষা বারো মাসই দেখা যেত যাত্রা শিল্পীদের আনাগোনা। এখন আর তেমন করে চোখে পড়ে না। সেই যাত্রার আবহ এবার চলচ্চিত্রে তুলে আনছেন নির্মাতা রাশিদ পলাশ।

তার ছবিটির নাম ‘নাইওর’। গ্রামের এক হারমোনিয়াম মাস্টার ও তার পারিপার্শিক নানা চরিত্রের গল্প নিয়ে এই চলচ্চিত্রের কাহিনী। বাংলা ছবির দর্শককে খানিকটা ভিন্ন স্বাদের বিনোদন দিতে, নিজেদের শিকড় আর ঐতিহ্যের কথা স্মরণ করিয়ে দিতেই নাইওর তৈরি করছেন রাশিদ পলাশ।

তিনি জানান, এরইমধ্যে ছবির ৮০ ভাগ দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। ডিসেম্বরে শীতকালের উত্তরবঙ্গে আরো কিছু শুটিং করা হবে। তারপর পোস্ট প্রোডাকশানের কাজ সেরে আসছে পয়লা বৈশাখেই ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পরিকল্পনাও রয়েছে।

ছবিটিতে হারমোনিয়াম মাস্টারের চরিত্রে অভিনয় করেছেন মামুনুর রশিদ। আরো আছেন আনিসুর রহমান মিলন, চিত্রনায়িকা সিমলা, নবাগত নায়িকা সাদিয়া মজুমদার, ফজলুর রহমান বাবু, রাশেদ মামুন অপু, হেদায়েত নান্নু, দৃষ্টি, কামাল উদ্দিন, আহমেদ ফারুক প্রমুখ।

ছবিটি প্রযোজনা করছে আরশি প্রোডাকশন। আর সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন আদনান আদীব খান। ছবিটিতে থাকছে লোকজ আবহের পাঁচটি গান। এফ এ সুমনের সংগীত পরিচালনায় গানগুলোতে কণ্ঠ দিয়েছেন এফ এ সুমন, কিশোর পলাশ, রাজিব প্রমুখ।