মঙ্গলবার, ১৮ জানুয়ারি ২০২২, ৫ মাঘ ১৪২৮

গুজরাটকে হারিয়ে ফাইনালে ব্যাঙ্গালুরু

প্রকাশিতঃ বুধবার, মে ২৫, ২০১৬, ১০:১৯ পূর্বাহ্ণ

Screenshot_18ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) এর প্রথম কোয়ালিফাইয়ারে রাইনার গুজরাট লায়ন্সকে ৪ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো ফাইনালে খেলা নিশ্চিত করেছে কোহলির রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুর।

মঙ্গলবার রাতে ব্যাঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে প্রথম কোয়ালিফাইয়ারের ম্যাচে মাঠে নামে দুই দল। টসে জিতে গুজরাটকে ব্যাটিংয়ের আমন্ত্রন জানান ব্যাঙ্গালুরু অধিনায়ক কোহলি।

টসে হেরে ব্যাটিং করতে নেমে ৯ রানের মাথায় ম্যাককালাম (১), ফিঞ্চ (৪) এবং অধিনায়ক রায়নার (১) উইকেট হারিয়ে বিপদে পরে গুজরাট।

ধস নামা ব্যাটিং লাইনআপকে টেনে তুলে আনেন দিনেশ কার্তিক এবং ডোয়াইন স্মিথের ৮৫ (৬১) রানের জুঁটি। স্মিথ ইনিংস সর্বোচ্চ ৪১ বলে ৭৩ রান ও কার্তিক ৩০ বলে ২৬ রান করে আউট হন। গুজরাট ২০ ওভারে পায় ১৫৯ রানের সংগ্রহ।

ব্যাঙ্গালুরুর শেন ওয়াটসন ৪ ওভারে ২৯ রান খরচায় সর্বোচ্চ চারটি উইকেট লাভ করেন। ইকবাল আবদুল্লাহ ও ক্রিস জর্ডান দুটি করে উইকেট পান।

জবাবে ব্যাটিংএ নেমে ৫.৩ ওভারে গেইল (৯), কোহলি (০), রাহুল (০), ওয়াটসন (১), বেবির(০) উইকেট হারিয়ে বিপাকে পরে স্বাগতিক হিসেবে খেলতে নামা কোহলির দল। এরপর দলের হাল ধরেন ডিভিলিয়ার্স। স্টুয়ার্ট বিনির সাথে ৩৯ এবং ইকবাল আবদুল্লার সাথে ৯১ রানের জুঁটি গড়ে দলকে জয়ের বন্দরে পৌছান ডিভিলিয়ার্স।

ডিভিলিয়ার্সের অপরাজিত ইনিংস সর্বোচ্চ ৪৭ বলে ৭৯ রানের ইনিংসে ছিল ৫টি চার আর ৫টি ছক্কায়। এছাড়া ইকবাল আবদুল্লাহ অপরাজিত ২৫ বলে ৩৩ রান এবং বিনি ১৫ বলে ২১ রান করেন।

৪ ওভারে ১৪ রান দিয়ে সর্বোচ্চ চারটি উইকেট নেন ধাওয়াল কুলকার্নি, জাদেজা নেন বাকি দুটি উইকেট।

আজকের ম্যাচে হারলেও ফাইনালে উঠার আরেকটি সুযোগ আছে গুজরাটের। সেক্ষেত্রে কোলকাতা ও হায়দ্রাবাদের মধ্যেকার ম্যাচে জয়ী দলের সাথে দ্বিতীয় কোয়ালিফায়ারে জিততে হবে রায়নাদের।