শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮

ঢাকা ও চট্টগ্রামের কিছু এলাকায় ইন্টারনেট সেবা সাময়িক বন্ধ

প্রকাশিতঃ শুক্রবার, মার্চ ২৬, ২০২১, ৮:৪২ অপরাহ্ণ

ঢাকা: ঢাকা-চট্টগ্রামসহ কিছু কিছু এলাকায় মোদিবিরোধী বিক্ষোভের প্রতিবাদে সংঘর্ষের ঘটনা ঘটে। তার মধ্যে হাটহাজারীতে চারজন নিহতের খবর রয়েছে।

আজ শুক্রবার (২৬ মার্চ) দুপুরে ঢাকায় এবং বিকেলে চট্টগ্রামের হাটহাজারীতে এই সংঘর্ষের ঘটনা ঘটে। এরপর থেকে ইন্টারন্টে সেবায় গতি কমে আসে। ফেসবুক ,ম্যাসঞ্জার, হোয়াটসআপে যোগাযোগ করতে না পেরে গ্রাহকদের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠার সৃষ্টি হয়।

দেশের মুঠোফোন গ্রাহকেরা তিন ধরনের ইন্টারনেট ব্যবহার করতে পারেন, ফোর–জি, থ্রি–জি ও টু–জি। ফোর–জি এবং থ্রি–জি মূলত দ্রুতগতির ইন্টারনেট সেবা। সামাজিক যোগাযোগমাধ্যম, ইন্টারনেটভিত্তিক বিভিন্ন যোগাযোগ অ্যাপ ও ভিডিও দেখার জন্য ফোর–জি ও থ্রি–জি ইন্টারনেট সেবার প্রয়োজন হয়।

অপারেটর সূত্রে জানা গেছে, এরপর সন্ধ্যার আগে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) থেকে মোবাইল অপারেটরগুলোকে সংশ্লিষ্ট এলাকায় দ্রুতগতির ইন্টারনেট সেবা বন্ধ করার নির্দেশ দেওয়া হয়।

অনেক গ্রাহক অভিযোগ করেছেন, বিকেল থেকে তাঁরা ফেসবুক ও মেসেঞ্জার ব্যবহার করতে পারছেন না। এ বিষয়ে ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারেরা বলছেন, বিষয়টি তাঁদের হাতে নেই। সরকারের হাতে ফেসবুক ডাউন করার প্রযুক্তি আছে।