শনিবার, ১৯ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮

ফিলিস্তিনের জনগণের জন্য গ্রেটার ম্যানচেস্টার চট্টগ্রাম সমিতির অনুদান

প্রকাশিতঃ বৃহস্পতিবার, জুন ১০, ২০২১, ৬:১৩ অপরাহ্ণ

 

চট্টগ্রাম : লন্ডনস্থ গ্রেটার ম্যানচেস্টার চট্টগ্রাম সমিতির উদ্যোগে ফিলিস্তিনের জনগণের জন্য আর্থিক অনুদান দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১০ জুন) দুপুরে সমিতির পক্ষে ঢাকায় নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসেফ এস ওয়াই রামাদানের হাতে এই অনুদানের অর্থ তুলে দেন বিশিষ্ট শিল্পোদ্যোক্তা তারেক জুয়েল। এসময় উপস্থিত ছিলেন গাউছিয়া মাইজভাণ্ডারিয়া হাবিবিয়া কমিটি ও ট্রাস্ট এর কো চেয়ারপারসন সৈয়দা মাশরুফা বাশার।

লন্ডনের ম্যানচেস্টার শহরের বাসিন্দাদের মধ্যে চট্টগ্রামের বাসিন্দারা একটি অলাভজনক ও সমাজসেবামূলক সমিতি গড়ে তুলেছেন। গ্রেডার ম্যানচেস্টার চট্টগ্রাম সমিতি নামের এই সংগঠনের সদস্যরা ইতোমধ্যে লন্ডনে চট্টগ্রামের ঐহিত্যবাহী মেজবানের আয়োজন করে বেশ সাড়া ফেলেছেন। প্রতিষ্ঠার পর থেকেই এই সমিতি দুস্থ মানুষের কল্যাণে আত্মনিবেদিত।

গত রমজান মাসে চট্টগ্রামের পাঁচ শতাধিক পরিবারকে খাদ্যসামগ্রী প্রদান করে তারা। এরপর ফিলিস্তিনের দুর্গত মানুষদের জন্য আর্থিক সহায়তা দিল গ্রেটার ম্যানচেস্টার চট্টগ্রাম সমিতি।

অনুদানের অর্থ গ্রহণকালে ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসেফ এল ওয়াই রামাদান বলেন, বাংলাদেশর সঙ্গে ফিলিস্তিনের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের সুদীর্ঘ ইতিহাস রয়েছে। বাংলাদেশ ও বাংলাদেশের জনগণ সবসময়ই স্বাধীন ফিলিস্তিনকে সমর্থন করে, সহযোগিতা করে। আর ফিলিস্তিনের জনগণও বাংলাদেশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে। দুই দেশের এই বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ভবিষ্যতে আরো গভীরতর হবে।