২৫ জুন ২০১৯, ১০ আষাঢ় ১৪২৬, সোমবার

আ জ ম নাছিরের সঙ্গে যুদ্ধ নয় : মহিউদ্দিন চৌধুরী (ভিডিওসহ)

প্রকাশিতঃ সোমবার, এপ্রিল ১৭, ২০১৭, ৬:০২ অপরাহ্ণ

চট্টগ্রাম : গত কয়েকদিন ধরে প্রকাশ্যে শব্দযুদ্ধে লিপ্ত হয়ে আ জ ম নাছিরের বিরুদ্ধে খুনী, লুঠেরাসহ নানা বিষোদ্গার করার পর এবার সুর পাল্টালেন এবিএম মহিউদ্দিন চৌধুরী।

বললেন, “আ জ ম নাছির উদ্দীনের সঙ্গে কথা কাটাকাটি হতে পারে, কিন্তু তা কোনোভাবেই যুদ্ধ নয়।”

ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে চট্টগ্রাম নগর আওয়ামী লীগের আলোচনা সভায় মহিউদ্দিন চৌধুরী এই কথা বলেন। এসময় মঞ্চে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেয়র আ জ ম নাছির উদ্দীনও উপস্থিত ছিলেন।

মহিউদ্দন চৌধুরী বলেন, “আমি কিছু ‘গরম’ কথা বলেছি। মাঝে মাঝে ‘গরম’ কথা বলতে হয়। ‘গরম’ কথা কী জন্য বলেছি তা আরেকদিন বলবো।”

এসময় মহিউদ্দিন চৌধুরী তাদের মধ্যে যাতে কোনো ধরনের ফাটল না ধরে সে জন্য সাংবাদিকদের কাছ থেকে ইতিবাচক লেখনি ও সহযোগিতা আশা করেন।

মহিউদ্দিন চৌধুরীর আগে বক্তৃতা দিতে উঠে আ জ ম নাছির উদ্দীন সাম্প্রতিক বিবাদ-বিসম্বাদ ইস্যুতে কোনো কথা বলেননি। পুরো বক্তৃতায় তিনি মুজিবনগর দিবসের তাৎপর্য ও জঙ্গিবাদ নিয়ে কথা বলেন। তবে বক্তৃতার শুরুতে এবিএম মহিউদ্দিন চৌধুরীকে ‘সংগ্রামী সভাপতি’, ‘বীর মুক্তিযোদ্ধা’, ‘শ্রদ্ধাভাজন’ অ্যাড্রেস করতে ভুলেননি নাছির।

অনুষ্ঠান শেষে ‘নাছির ভাই’ সম্বোধন করে আ জ ম নাছিরকে কাছে ডেকে নেন মহিউদ্দিন চৌধুরী। ডাকে সাড়া দিয়ে কাছে ছুটে যান আ জ ম নাছির। এসময় দুই নেতা কাছাকাছি দাঁড়িয়ে হাত তুলে ঐক্যবদ্ধ থাকার অঙ্গিকার করেন। পরস্পর কুশল বিনিময় করেন। এসময় মাইক হাতে তুলে নিয়ে আ জ ম নাছির বলেন, ‘আমরা এক সাথে ওনার (মহিউদ্দিন) নেতৃত্বে কাজ করবো।’

চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত মুজিবনগর দিবসের এই অনুষ্ঠানে চট্টগ্রামের নগর আওয়ামী লীগের শীর্ষনেতা ছাড়াও দুই গ্রুপের অনুসারী নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। আলোচনা সভায় সভাপতিত্ব করেন এ বি এম মহিউদ্দিন চৌধুরী।